তিন ম্যাচের সিরিজে জিম্বাবুয়েকে হোয়াটওয়াশ করল বাংলাদেশ

তিন ম্যাচের সিরিজে জিম্বাবুয়েকে হোয়াটওয়াশ করল বাংলাদেশ। শুক্রবার বাংলাদেশ টসে জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায়। সুযোগটা বেশ ভালোভাবেই কাজে লাগায় ট্রেইলর-উইলিয়ামসরা। বাংলাদেশের সামনে ৫ উইকেটে ২৮৬ রানের লম্বা টার্গেট দেয় তারা। জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ১২৯ রান করেন উইলিয়ামস এবং ট্রেইলর করেন ৭৫ রান। জবাবে ৭.৫ ওভার এবং ৭ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।
বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ১১৭ রান (৯২ বল) রান করেন সোম্য এবং ইমরুলের সংগ্রহ ১১৫ রান (১১২ বল)। অপরাজিত মুশফিক ও মিথুনের সংগ্রহ যথাক্রমে ২৮ রান (৩৯ বল), ৭ রান (১১ বল)।

রানের খাতা খোলার আগেই বাংলাদেশ লিটন দাসকে (০) হারায় চাপে পড়ে। এরপর দুর্দান্ত সেঞ্চুরি করে সৌম্য ও ইমরুল বাংলাদেশকে চাপ মুক্ত করেন। এ ম্যাচে ওয়ানডেতে বাংলাদেশের ইতিহাসে সর্বোচ্চ ২২০ রানের জুটে গড়েন সৌম্য-ইমরুল। ম্যাচটিতে ৯ চার ১ ছক্কায় হাঁকান সৌম্য। দল যখন জয় থেকে ১৩ রান দূরে, ১১২ বলে ১০ চার ২ ছক্কায় ১১৫ করা ইমরুল শিকার হলেন মাসাকাদজার।

ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন সৌম্য সরকার এবং ম্যান অব দ্য সিরিজ হয়েছেন ইমরুল কায়েস। বাংলাদেশের ইতিহাসে তিন ম্যাচের সিরিজে সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড গড়েন ইমরুল কায়েস। তিন ম্যাচে তার ব্যক্তিগত সংগ্রহ ৩৫১ রান।

জিম্বাবুয়ের স্কোর: ২৮৬/৫,

বাংলাদেশের স্কোর: ২৮৮/৩।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *