আদিবাসীদের উপর হামলার প্রতিবাদে আদিবাসী ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

সূভাষ চন্দ্র হেমব্রম; রাজশাহীঃ ১৩ জুলাই সকাল সাড়ে ১১ টার সময় আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে সাহেবগঞ্জ – বাগদাফার্মের নামে অধিগ্রহনকৃত ১৮৪২.৩০ একর জমি ফেরতের দাবিতে আন্দোলনরত আদিবাসীদের উপর সন্ত্রাসী লাঠিয়াল বাহিনী ও পুলিশের বর্বরোচিত হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠীত হয়।
বিক্ষোভ মিছিল রাজশাহী শহরের গণকপাড়া মোড় থেকে শুরু করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে সাহেব বাজার জিরোপয়েন্টে এসে সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে সভাপতিত্ব করেন আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি বিভূতী ভূষণ মাহাতো। সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিমল চন্দ্র রাজোয়ার, দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ্বাস, আদিবাসী ছাত্র পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি হেমন্ত মাহাতো, সাধারণ সম্পাদক নকুল পাহান, কেন্দ্রীয় নারী বিষয়ক সম্পাদক সাবিত্রী হেমব্রম, সদস্য তরুন মুন্ডা, দিলীপ পাহান প্রমূখ্য।

সংহতি বক্তব্য রাখেন বাসদ রাজশাহী জেলা আহব্বায়ক দেবাশিষ রায়,
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রাজশাহী জেলা কমিটির আহব্বায়ক সোহরব হোসেন, বাংলাদেশ ছাত্র মৈত্রী রাজশাহী মহানগর সাবেক নেতা সাহাবুল সরকার টুটুল।

বক্তারা সন্ত্রাসী লাঠিয়াল বাহিনী ও পুলিশী হামলার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানায় এবং সকলকে আইনের আওতায় এনে শাস্তির দাবী জানায়। বাপ- দাদার সম্পত্তি আদিবাসী- বাঙ্গালী ভূমিহীন কৃষকদের মাঝে জমি ফিরিয়ে দেওয়ার দাবী জানাই।অত্র এলাকার সকলে নিরাপত্তাহীন অবস্থায় বসবাস করছে তাদের নিরাপত্তার দাবী জানায়।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *