‘সন্ত্রাস-জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জেগে ওঠো বাংলাদেশ’

আইপিনিউজ ডেস্কঃ ‘সন্ত্রাস-জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জেগে ওঠো বাংলাদেশ’ আওয়াজ তুলে ঐক্যন্যাপ, সম্মিলিত সামাজিক আন্দোলন ও আদিবাসী ফোরামের যৌথ উদ্যোগে ১১ই জুলাই বিকেলে শাহবাগস্থ জাতীয় জাদুঘরের সামনে ঐক্য ন্যাপের সভাপতি জননেতা পঙ্কজ ভট্টাচার্য্যের সভাপতিত্বে এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশের সভাপতি তাঁর বক্তব্যে দেশকে সন্ত্রাস, জঙ্গিবাদ -সাম্প্রদায়িকা রুখে দাঁড়ানোর জন্য দেশের সকল দেশপ্রেমিক জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। তিনি তাঁর বক্তব্যে মুক্তিযুদ্ধের চেতনার ধারায় দেশকে সামনে অগ্রসর করে নেয়ার লক্ষ্যে দেশের প্রতিটি জেলায়, উপজেলায়/ থানায় পাড়া- মহল্লায় জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতাকে প্রতিরোধ ও গণপ্রহরার আহ্বান জানান।

সমাবেশে উগ্র ধর্মীয় মৌলবাদী ‘৭১ এর পরাজিত শত্রু জামায়াত-ই-ইসলামীকে ত্যাগ করে দেশবাসীর সাথে জঙ্গিবাদবিরোধী কর্মকাণ্ড পরিচালনার জন্য বিএনপির প্রতি ও জামায়াতে ইসলামীসহ সকল ধর্মীয় মৌলবাদী সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা ও তাদের সকল সম্পত্তি বাজেয়াপ্ত করার জন্য সরকার ও সরকারি দলের প্রতি জোর দাবি জানানো হয়। জঙ্গীবাদ বিরোধী কর্মকাণ্ড যথাযথভাবে মোকাবেলা করার জন্য দক্ষ পুলিশ বাহিনী অর্থাৎ কাউন্টার টেররিজম ফোর্স গঠন করার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান জননেতা পঙ্কজ ভট্টাচার্য। গুপ্তহত্যা ক্রসফায়ার ইত্যাদি বন্ধের ক্ষেত্রে সরকারকে যত্নবান আহ্বান জানিয়ে আইনের শাসন প্রতিষ্ঠার জন্য সমাবেশ গুরুত্ব প্রদান করে। আদিবাসী সম্প্রদায়ের ন্যায্য দাবীসমূহ বাস্তবায়নের ক্ষেত্রে সরকারের দীর্ঘসূত্রিতাকে সমালোনা করে আদিবাসীদের দাবীসমূহ দ্রুত বাস্তবায়নের জন্য সরকারের প্রতি দাবী জানানো হয়।

সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক আন্দোলনের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউদ্দিন তারেক আলী, ঐক্য ন্যাপের সভাপতিমন্ডলীর সদস্য আব্দুল মুনায়েম নেহেরু, সাধারণ সম্পাদক এডভোকেট আসাদুল্লাহ তারেক, সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতি মন্ডলীর সদস্য অধ্যাপক ড. আজিজুর রহমান, আদিবাসী ফোরামের কোষাধ্যক্ষ এন্ড্রু সলোমার, আদিবাসী মহিলা নেত্রী চঞ্চনা চাকমা, ঐক্য ন্যাপের যুগ্ম সাধারণ সম্পাদক হারুনার রশিদ ভূঁইয়া, অলিজা হাসান, শিক্ষা সম্পাদক রঞ্জিত কুমার সাহা, ঢাকা মহানগরের সদস্য সচিব ইঞ্জি: সাহাবুদ্দিন আহমেদ প্রমুখ নেতৃবৃন্দ। সমাবেশ পরিচালনা করেন জনসংহতি সমিতির সদস্য দীপায়ন খীসা।

আগামী ১৬ জুলাই সারাদেশে ‘সন্ত্রাস, জঙ্গিবাদ- সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জেগে ওঠো বাংলাদেশ’ বিষয়ে জঙ্গিবাদ বিরোধী দিবস পালনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়েছে।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *