ছোট হরিণা কেন্দ্রে পুন:নির্বাচনের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ

৫ জুন সকাল ১১:৩০ থেকে বরকল উপজেলা সদরে ছোট হরিণা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের ভোট বাতিল করে উক্ত কেন্দ্রে পুন:নির্বাচনের দাবিতে এলাকাবাসীর এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
জনসংহতি সমিতির বরকল থানা কমিটির সভাপতি উৎপল চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সমাবেশে বক্তব্য প্রদান করেন ৪নং ভূষণছড়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী দীলিপ কুমার চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের বরকল শাখার সাংগঠনিক সম্পাদক লক্ষ্মী কুমার চাকমা। সমাবেশ পরিচালনা করেন ইতিময় চাকমা।
ছোট হরিণা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের ভোট বাতিল করে উক্ত কেন্দ্রে পুন:নির্বাচনের ঘোষণা করা না হলে আগামী ৭ জুন ২০১৬ থেকে অনিদিষ্ট কালের জন্য কর্মসূচি গ্রহণ করা হবে-
(১) বরকল উপজেলাধীন সকল হাট-বাজার বর্জন করা হবে।
(২) সকল নৌপথ অবরোধ করা হবে।

নির্বাচন কমিশন বরাবর পুন:নির্বাচনের দাবীতে লেখা আবেদন পত্র নিচে হুবুহু দেওয়া হলঃ-

বরাবর,
মাননীয় প্রধান নির্বাচন কমিশনার
শেরে-ই-বাংলা নগর, ঢাকা।

বিষয় : বরকল উপজেলাধীন ৪নং ভূষণছড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ছোট হরিণা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের ভোট বাতিল করে উক্ত কেন্দ্রে পুন:নির্বাচনের দাবি প্রসঙ্গে।

জনাব,
যথাবিহিত সম্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে, আমি নিম্নস্বাক্ষরকারী ৪নং ভূষণছড়া ইউনিয়নের একজন স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী। মহোদয় বড়ই পরিতাপের বিষয় যে, বরকল উপজেলাধীন ভূষণছড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ছোট হরিণা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণের সময় সকালে হরিণা জোনের ২৫ বিজিবি জওয়ানদের সহায়তায় আওয়ামী লীগ সমর্থক ৫০/৬০ জনের একদল বহিরাগত বাঙালি উক্ত ভোটকেন্দ্র দখল করে কেন্দ্র থেকে আমার পোলিং এজেন্টদের জোরপূর্বক বের করে দেয় এবং ব্যালট বাক্স দখল করে ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসারের উপস্থিতিতে নৌকা প্রতীকের পক্ষে ব্যাপকভাবে জাল ভোট প্রদান করে। এ সময় বিজিবি সদস্যরা পাহাড়ি ভোটারদেরকে কেন্দ্র থেকে তাড়িয়ে দেয় এবং বহিরাগত বাঙালিরা পাহাড়িদের উপর হামলা চালায়। এতে রতিবালা চাকমাসহ ৮/১০ জন পাহাড়ি আহত হয়। আওয়ামী লীগ সমর্থক বহিরাগত বাঙালিদের হামলার ফলে উল্লেখিত ভোটকেন্দ্রের পাহাড়ি ভোটাররা সুষ্ঠুভাবে ভোট প্রদান করতে পারে নাই। তাই উক্ত কেন্দ্রের ভোট বাতিল করে পুন:নির্বাচনের দাবি জানাচ্ছি।
অতএব, মহোদয় কৃপা বিতরণ পূর্বক ভূষণছড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ছোট হরিণা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের অনুষ্ঠিত ভোট বাতিল করে পুন:নির্বাচনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার মহোদয়ের সদয় আজ্ঞা দেয়া হোক।

বিনীত নিবেদক
তারিখ: ০৪/০৬/২০১৬
(দীলিপ কুমার চাকমা)
চেয়ারম্যান পদপ্রার্থী (আনারস প্রতীক)
৪নং ভূষণছড়া ইউনিয়ন
বরকল, রাঙ্গামাটি
প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণার্থে অনুলিপি দেওয়া হলো (জ্যেষ্ঠতা অনুসারে নয়):-
১। মাননীয় চেয়ারম্যান, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ, রাঙ্গামাটি।
২। মাননীয় সংসদ সদস্য, ২৯৯ পার্বত্য রাঙ্গামাটি, জাতীয় সংসদ ভবন, ঢাকা।
৩। মাননীয় জেলা প্রশাসক, রাঙ্গামাটি পার্বত্য জেলা।
৪। মাননীয় জেলা নির্বাচন কর্মকর্তা, রাঙ্গামাটি পার্বত্য জেলা।
৫। মাননীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা, বরকল উপজেলা।
৬। উপজেলা রিটার্নিং কর্মকর্তা (আইমাছড়া, ভূষণছড়া ও বড় হরিণা), বরকল উপজেলা।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *