বাংলাদেশ রাখাইন স্টুডেন্ট কাউন্সিল কক্সবাজার জেলা শাখার ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী ও সম্মেলন পালিত

মং থেহ্লাঃ কক্সবাজারঃ বাংলাদেশ রাখাইন স্টুডেন্ট কাউন্সিল কক্সবাজার জেলা শাখার ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী ও সম্মেলন পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার সকাল ১১ টায় শহরের কেন্দ্রীয় মাহাসাংদোগ্রী মন্দিরস্থ মিলনায়তনে আলোচনা সভা, এসএসসি-জেএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়।
বাংলাদেশ রাখাইন স্টুডেন্ট কাউন্সিল কক্সবাজার জেলা শাখার সভাপতি জ জ রাখাইনের সভাপতিত্বে ও ওয়া ওয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ডাঃ মায়েঁনু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উ উরী, কক্সবাজার আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক মং থেহ্লা, সাবেক সভাপতি ক্য নাই, চেনহ্লা ও ওয়াংক্য। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রাখাইন স্টুডেন্ট কাউন্সিল কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক জ জ উ (ইয়ুদি), হাপু, ওয়ান ওয়ান, আবুরী, ওয়ান নাই, মং মং, ওয়ান শে, কিংজ ও জওয়ান। আলোচনা সভা শেষে এসএসসি-জেএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করেন অতিথিরা।

উল্লেখ্য, প্রায় ২০বছর আগে তৎকালীন সমাজ সচেতন রাখাইন সাংস্কৃতিক কর্মী ও তুখোড় রাখাইন ছাত্র নেতারা বাংলাদেশের রাখাইন ছাত্রদের মধ্যে যোগাযোগ, ভাব-বিনিময়, ধ্যান-ধারণা, অনুভূতি আদান-প্রদানের জন্য নতুন চিন্তা-চেতনা, নতুন লক্ষ্য ও নতুন সংগঠনের প্রয়োজনীয়তা অনুভব করেন। যে সংগঠন রাখাইনদের ঘুণে ধরা সমাজ ব্যবস্থা পরিবর্তনে রাখাইন ছাত্র-ছাত্রীদের নিয়ে সমাজ ও দিন বদলের এক বৈপ্লবিক পরিবর্তনের চেতনা ধারণ করবে। সে লক্ষ্যে ১৯৯৬ সালে ২৬শে মে এক পড়ন্ত বিকেলে কক্সবাজারে বাংলাদেশের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত সচেতন রাখাইন ছাত্র- ছাত্রীদের ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ রাখাইন স্টুডেন্টস কাউন্সিল নামে এক নতুন রাজনৈতিক ও প্রগতিশীল ছাত্র সংগঠন প্রতিষ্ঠিত হয়।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *