মানবতার জয় হয়েছেঃ স্বজনদের মাঝে ফিরলেন নিশান চাকমা

আইপিনিউজ ডেস্কঃ অবশেষে মানবতারই জয় হল। ব্লাড ক্যান্সার রোগী নিশান চাকমা সম্পুর্ণ সুস্থ হয়ে দেশে ফিরেছেন। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র রাঙামাটির ছেলে নিশান ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। তাঁর চিকিৎসার তহবিল জোগাতে প্রথম আলো রাঙামাটি বন্ধুসভা ও রক্তদাতা সংগঠন উন্মেষ দীর্ঘদিন ধরে নিরলস পরিশ্রম করেছে।

মধ্যবিত্ত পরিবারের সন্তান হয়েও বিভিন্ন প্রতিবন্ধকতাকে জয় করে বড় স্বপ্ন নিয়ে সে পা রেখেছিল বিশ্ববিদ্যালয়ের আঙিনায়। এরপর তার সব কিছুই ঠিকঠাকভাবে চলছিল। কিন্তু নিশান গত বছরের জুলাই মাসে শ্বাসকষ্ট নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। পরে তাঁর ব্লাড ক্যান্সার ধরা পড়ে। চিকিৎসকেরা নিশানকে সুস্থ করতে সিঙ্গাপুর অথবা ভারতে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন। এ উন্নত চিকিৎসার জন্য প্রয়োজন ছিল ৩৫ থেকে ৪০ লাখ টাকা। কিন্তু নিশান চাকমার পরিবারের পক্ষ থেকে এত বড় ব্যয় বহুল চিকিৎসার খরচ যোগানো অসম্ভব ছিল।
12376077_1927928630765792_6230471370407356328_n
প্রথম আলো রাঙামাটি বন্ধুসভা ও রক্তদাতা সংগঠন উন্মেষের সুদীর্ঘদিনের প্রচেষ্টায় নিশানের চিকিৎসা চলমান ছিল। প্রথম আলো রাঙামাটি বন্ধুসভা ও রক্তদাতা সংগঠন উন্মেষ এই চিকিৎসার তহবিল সংগ্রহে দেশের বিভিন্ন জায়গায় সাংস্কৃতিক অনুষ্ঠান, কনসার্ট, লটারী ড্র সহ নানান কর্মসূচি হাতে নেয়। ফেসবুক এবং স্থানীয় পত্রিকাগুলোতে এ খবর প্রচার হওয়ার পর দেশের এবং দেশের বাইরের মানুষ সাহায্য পাঠাতে থাকে। মানুষের ভালবাসার শক্তিতেই নিশানকে ভারতে চিকিৎসার জন্য পাঠানো হয়। অবশেষে দীর্ঘ ৬ মাস ভারতে চিকিৎসার পর সুস্থ হয়ে গত ২৪ মে দেশে ফিরেছেন।

উন্মেষ এর পক্ষ থেকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহযোগিতাকারী এবং উন্মেষ এর সহযোদ্ধাদের অনেক অনেক ধন্যবাদ জানান। দীর্ঘদিন চিকিৎসায় যারা পাশে এসে দাঁড়িয়েছেন এবং বিভিন্নভাবে সহযোগিতা করেছেন সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *