বোমায় আহত শিশুর পাশে রিয়াল মাদ্রিদের টিম

এবার পাঁচ বছরের শিশু আহমেদ দাওয়াবচেচের পাশে দাঁড়ালেন ক্রিস্টিয়ানো রোনালদো। ইসরায়েলের ট্যাংকের গোলায় বিবর্ণ হয়ে পড়েছে আফগান শিশুটির শৈশব।

আট মাস ধরে শরীরে স্প্লিন্টারের আঘাত বয়ে বেড়াচ্ছে দাওয়াবচেচ। তার চেয়েও অবুঝ শিশুটিকে বেশি পোড়াচ্ছিল সেই গোলার আঘাতে বাবা-মা ও ছোট্ট ভাইকে হারানোর ব্যথা। জুলাইয়ে ওই বোমার আঘাতের পর হাসপাতালের বিছানায় পড়ে থাকা শিশুটির ছবি বেরিয়েছিল, সারা শরীরে ব্যান্ডেজের ছড়াছড়ি। তবে তার গায়ে ছিল রিয়াল মাদ্রিদের জার্সি। এই একটি ছবিই যেন অনেক কথা বলে দিচ্ছিল, যুদ্ধের হিংস্রতার সামনে ফুটবলের নির্মল আবেদন অনেক বড় প্রশ্ন তুলে দিয়েছিল।

সেই শিশুটি অবশেষে হাসির উপলক্ষ পেল। এনে দিলেন ক্রিস্টিয়ানো রোনালদো! ক্লাব সতীর্থদের সঙ্গে নিয়ে আফগান শিশুটির সঙ্গে দেখা করেছেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। আবেগতাড়িত ফিলিস্তিনিরা ওই শিশুটিকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারণা চালায়। তাঁদের অনুরোধ ছিল, পুরো রিয়াল মাদ্রিদ দলের সঙ্গে যেন শিশুটির সঙ্গে দেখা করার ব্যবস্থা করা হয়। যুদ্ধ তার যতটুকু ক্ষতি করে দিয়ে গেছে, তা তো পূরণ করা সম্ভব নয়। তবে স্বপ্নের নায়কদের কাছে পেয়ে যেন অন্তত এই আশাটুকু পায় যে, এত অসুন্দরের মাঝে জীবনে সুন্দরের ছোঁয়াও থাকে।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *