জাতীয় জুডো’তে রৌপ্য পদক পেল রুবেল নকরেক: লক্ষ্য স্বর্ণপদক

বাংলাদেশ জুডো ফেডারেশনের ব্যবস্থাপনায় ৩৩তম জাতীয় জুডো প্রতিযোগিতা-২০১৬ এর ৬৬ কেজি ক্যাটাগরিতে রৌপ্য পদক পেয়েছেন শেরপুরের রুবেল নকরেক।
গত ২০-২১ মে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন সিকদার।

এ সময় উপস্থিত ছিলেন ফেডারেশনের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল এসকে আবু বাকের (অব.), সহ-সভাপতি সৈয়দা জান্নাত আরা, সাধারণ সম্পাদক এ কে এম সেলিম, যুগ্ম সম্পাদক সৈয়দ আলী আনোয়ার ও এ্যাড. মো: শাহ আলম, কোষাধ্যক্ষ সাব্বির আহমেদ এবং মিডিয়া ও প্রচার কমিটির চেয়ারম্যান আবু আব্দুল্লাহ আল শাফীসহ অন্যান্যরা।
রুবেল নকরেক শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার মরিয়মনগর গ্রামের সুদীন চিরান এবং মৃত চামেলী নকরেকের ছেলে। তাকে পুরস্কার তুলে দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি মো: জাহিদ আহসান রাসেল এমপি এবং বাংলাদেশ জুডো ফেড়ারেশনের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল এসকে আবু বাকের (অব:)।

রুবেল নকরেক গুলশান ডিগ্রি কলেজের উচ্চ মাধ্যমিকে ২য় বর্ষের ছাত্র। ভিডিপি’র হয়ে অস্থায়ী ক্যাম্পে সল্প মেয়াদের প্রশিক্ষণ নিয়ে তিনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। রুবেল নকরেক শুধুমাত্র প্রতিযোগিতা হলে অস্থায়ী ক্যাম্পে অল্প-সল্প প্রশিক্ষণের সুযোগ পান। কিন্তু রুবেল নকরেকের ইচ্ছা অনেক দূর যাওয়ার। তার পরবর্তী লক্ষ্য স্বর্ণপদক পাওয়া এবং এশিয়ান গেমস-এ সুযোগ নেওয়া। উচ্চতর প্রশিক্ষণ নিতে জাপানে গিয়ে প্রশিক্ষণ নেওয়ার ইচ্ছার কথাও জানালেন। এর জন্য কিছুদিনের মধ্যে বাংলাদেশ জুডো ফেডারেশনে স্কলারশীপের জন্য আবেদন করবেন বলেও জানিয়েছেন। ভবিষ্যৎ নিয়ে এখনি কিছু ভাবছেন না বলে জানান, পড়াশুনাটা আগে শেষ করতে চান।

উল্লেখ্য, গত বছর বিকেএসপি আয়োজিত সারাদেশের অনুর্ধ্ব ২১ জুডো প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করে ব্রোঞ্জ এবং ২০১২ সালে সাউথ এশিয়ান যুব জুডোতে রৌপ্য পদক পেয়েছিলেন রুবেল নকরেক।
ছবিঃ রুবেল নকরেকের ফেসবুক থেকে সংগৃহীত

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *