খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল চলছে

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদে শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ এনে তা বাতিলের দাবিতে জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির ডাকে জেলায় শান্তিপূর্ণভাবে সকাল-সন্ধ্যা হরতাল চলছে। সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল থেকে কোনও পিকেটিং দেখা যায়নি।

তবে খাগড়াছড়ি থেকে দূরপাল্লার কোনও যানবাহন ছেড়ে যায়নি। জেলা শহরের বেশিরভাগ দোকান-পাঠ বন্ধ আছে। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

খাগড়াছড়ি সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির আহ্বায়ক ও সদর উপজেলার চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা রবিবার এই হরতালের ডাক দেন। সংগঠনটি একই দাবিতে রবিবার জেলা পরিষদ ঘেরাও কর্মসূচি রাখলে সরকারি সম্পদ বিনষ্টের আশঙ্কায় খাগড়াছড়ি শহরে ১৪৪ ধারা জারি করে প্রশাসন। ১৪৪ ধারা ভঙ্গ করার চেষ্টা করলে পুলিশ তাদেরকে উপজেলা মাঠে আটকে দেয়। পরে সেখানে হরতাল কর্মসূচি ঘোষণা করা হয়। এই হরতালে একাত্মতা ঘোষণা করেছে বিএনপি।

এদিকে খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান সংবাদ সম্মেলন করে শিক্ষক নিয়োগ পরীক্ষা সুষ্ঠুভাবে হচ্ছে বলে দাবি করে বলেন, জনপ্রতিনিধি হয়ে সরকারি নিয়োগ বন্ধের চেষ্টার মাধ্যমে শপথ ভঙ্গ করেছেন তথাকথিত জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির নেতারা।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *