সুব্রত কাপে বিকেএসপি’র প্রমীলা ফুটবল দল অপরাজিত চ্যাম্পিয়ন

বিকেএসপির প্রমীলা দল সুব্রত মুখার্জী কাপ অনূর্ধ্ব-১৭ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব আর্জন করেছে । ফাইনালে বিকেএসপি ভারতের এনএসসি মিজোরাম দলকে ১-0 গোলে পরাজিত করে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে ।আম্বেদকার স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলায় বিকেএসপি ও এনএসসি মিজোরাম দলের মধ্যকার খেলাটি প্রথম থেকেই প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ছিল। বিকেএসপি প্রথম থেকেই পরিকল্পিত আক্রমন করে খেলা নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে। এর ফলে খেলার ১১ মিনিটের সময় রেহানা গোল করে দলকে এগিয়ে নিয়ে যায় । এনএসসি মিজোরাম খেলার প্রথমার্ধ ও দ্বিতীয়ার্ধে সমতা আনার জন্য প্রাণপণ চেষ্টা করলে বিকেএসপি’র রক্ষণভাগ ও গোল রক্ষকের দৃঢ়তায় তা সফল হয়নি। বিকেএসপি’র আক্রমন ভাগের কিশোরীরাও গোল সংখ্যা বৃদ্ধির চেষ্টা করেও আর কোন গোল না হওয়ায় রেহানার গোলটিই খেলার বিজয় সূচক গোল হিসেবে চিহ্নিত হয়। টুর্নামেন্টে সেরা গোলকিপারের পুরস্কার পান বিকেএসপির রুপনা চাকমা এবং সেরা কোচের পুরস্কার পান বিকেএসপির জয়া চাকমা্ ।
প্রমীলা এ ফুটবল দলটি গত বছর প্রথমবারের মতো সুব্রত কাপের আসরে অংশগ্রহণ করে। কিন্তু দূর্ভাগ্যবশত কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয় বিকেএসপি’র কিশোরীদের।তাই দ্বিতীয়বারের মতো অংশগ্রহণটা ছিল স্বপ্নপূরণের একটি মিশন।
বিকেএসপি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সামছুর রহমান, বিজিবিএম, পিবিজিএম, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি স্বপ্নপূরণে শতভাগ সাফল্যের জন্য বিকেএসপি পরিবারের পক্ষ থেকে দলের সকলকে অভিনন্দন জানিয়েছেন।
দলের মেনেজার ও কোচের দায়িত্বে আছেন যথাক্রমে মো. শাহীনুল হক ও জয়া চাকমা। বিকেএসপি প্রমীলা দলটি সুব্রত কাপে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করছে।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *