ইন্দ্রা চাকমাকে হত্যাকারী আলাউদ্দিনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ৫ নারী সংগঠনের

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মধ্য বোয়ালখালীতে বিধবা নারী ইন্দ্রা চাকমাকে(৪৫) হত্যাকারী মোঃ আলাউদ্দিনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে পার্বত্য চট্টগ্রামে আন্দোলনরত ৫ নারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশন, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ, সাজেক নারী সমাজ, ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও নারী আত্মরক্ষা কমিটি।
হিল উইমেন্স ফেডারেশন কেন্দ্রিয় কমিটির দপ্তর সম্পাদক নীতিশোভা চাকমার পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়,শনিবার (১৬ সেপ্টেম্বর ২০১৭) সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে ৫ নারী সংগঠনের নেতৃবৃন্দ এই দাবি জানান। বিবৃতিতে নেতৃবৃন্দ উক্ত হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
উল্লেখ্য, শনিবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে জমিতে গরু বাধাকে কেন্দ্র করে ইন্দ্রা চাকমার সাথে আলাউদ্দিনের সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মোঃ আলাউদ্দিন(৫৫) ইন্দ্রা চাকমাকে কুপিয়ে/ছুরিকাঘাত করে হত্যা করে। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় পুলিশ খুনি আলাউদ্দিনকে গ্রেপ্তার করে।
বিবৃতিতে নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন, কিছুদিন আগে পানছড়িতে বালাতি ত্রিপুরাকে ধর্ষণের পর কুপিয়ে হত্যা করা হয়েছে। কিন্তু ওই ঘটনায় খুনীদের পুলিশ এখনো গ্রেপ্তার করতে পারেনি।
নেতৃবৃন্দ ইন্দ্রা চাকমার খুনী মোঃ আলাউদ্দিনকে বাংলাদেশের আইন অনুযায়ী দৃষ্টান্তমূলক শাস্তি ও পাহাড়ি নারীসহ দেশের সকল নারীর নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।
বিবৃতিতে স্বাক্ষর করেন হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরূপা চাকমা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সভাপতি সোনালী চাকমা, সাজেক নারী সমাজের সভাপতি নিরুপা চাকমা(২), ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি কাজলী ত্রিপুরা ও নারী আত্মরক্ষা কমিটির আহ্বায়ক এন্টি চাকমা।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *