লন্ডনে পাতাল রেলে বোমা বিস্ফোরণ, আহত ২২

লন্ডনে পাতাল রেলে বিস্ফোরণের ঘটনায় ২২ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। আহতদের বেশিরভাগের শরীর বোমার বিস্ফোরণে দগ্ধ হয়েছে। এদের মধ্যে নয়জনের অবস্থা গুরুতর। তবে আহতদের মধ্যে কোনও বাংলাদেশি আছেন কি না,তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। বিস্ফোরণের পর পুরো এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। ‘সন্ত্রাসী হামলা’ হিসেবে বিস্ফোরণের তদন্ত শুরু করেছে কর্তৃপক্ষ।

একটি সুপার স্টোরের ব্যাগে শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটায় সন্ত্রাসীরা। সকালের ওই সময়টায় কর্মব্যস্ত মানুষ কাজে ছুটছিলেন। স্কুল-কলেজের পথে ছিল শিক্ষার্থীরা।

স্কটল্যাণ্ড ইয়ার্ড বলছে, দক্ষিণ পশ্চিম লন্ডনে টিউব-রেলের কামরায় শুক্রবার সকালের ব্যস্ত সময়ে ‘ঘরে তৈরি একটি বোমার’ বিস্ফোরণ ঘটানো হয়।

সহকারী পুলিশ কমিশনার মার্ক রোওলি বলেছেন, ডিস্ট্রিক্ট লাইনে পারসন্স গ্রিন স্টেশনের ওই বিস্ফোরণের ঘটনা তদন্ত করছেন কয়েকশ গোয়েন্দা। তারা এমআইফাইভ-এর গোয়েন্দাদের সঙ্গে কাজ করছেন।

লন্ডনের পাতাল রেল নেটওয়ার্কের এই ট্রেনটি যখন মাটির ওপরের স্টেশন পারসন্স গ্রিনে ছিল তখন যাত্রীরা সামনের দিকের একটি কামরা থেকে বিস্ফোরণের শব্দ শুনতে পান। এর পরপরই সেখানে আগুন জ্বলতে দেখা যায়।

যাত্রীরা জানান, কামরার দরজা খোলার সঙ্গে সঙ্গে ত্রাস শুরু হয়ে যায়। সিঁড়ি বেয়ে উপরে ওঠার জন্য হুড়োহুড়িতে পদদলিত হয়ে বেশ কয়েকজন আহত হন। স্থানীয় সময় বেলা ১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত অন্তত ২৩ জন আহত হবার খবর নিশ্চিত হওয়া গেছে।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *