উচ্ছেদ ও হামলার প্রতিবাদে পার্বতীপুরে মানববন্ধন

২০ মে ২০১৬, সকাল ১১ টায় পার্বতীপুর শহীদ মিনার প্রাঙ্গনে দিনাজপুরের পার্বতীপুর মোমিনপুর ইউনিয়নের কাউহাটোলা গ্রামে আদিবাসীদেরকে নিজ ভূমি থেকে উচ্ছেদের ও হামলার প্রতিবাদে মানবন্ধন ও সংবাদ সম্মেলন করে জাতীয় আদিবাসী পরিষদ পার্বতীপুর উপজেলা শাখা।
সুশীল সমাজের নেতৃবৃন্দ ও আদিবাসী নেতৃবৃন্দ এবং সমাজের সর্বস্তরের জনগন এই মানববন্ধনে উপস্থিত ছিলেন। মানববন্ধনে বক্তব্য রাখেন দিনাজপুর জেলার জাতীয় আদিবাসী পরিষদের সাধারণ সম্পাদক আলেকজান্ডার হাঁসদা, জাতীয় আদিবাসী পরিষদ পার্বতীপুর উপজেলা শাখার সভাপতি রমেস হাঁসদা ও সাধারণ সম্পাদক বিমল মুরমু, সাংগঠনিক সম্পাদক শিবলাল টুডু, দপ্তর সম্পাদক সাগিয়েন হাঁসদা, জাতীয় আদিবাসী নারী পরিষদের দিনাজপুর জেলার আহ্বায়ক বাসন্তী মুরমু, যুগ্ম-আহ্বায়ক মিনতি টুডু, নাগরিক উদ্যোগের মাঠ কর্মকর্তা সৈয়দ আরিফুল ইসলাম প্রমূখ।
IMG_20160519_150826
মানববন্ধনে বক্তাগণ আদিবাসীদের উপর হামলাকারীদের অনতিবিলম্বে বিচার ও শাস্তির দাবি জানান। মানববন্ধনের পরে কাউহাটোলার ক্ষতিগ্রস্ত গ্রামবাসী এবং জাতীয় আদিবাসী পরিষদ পার্বতীপুর উপজেলা শাখার নেতৃবৃন্দ দোষীদের বিচার ও শাস্তির দাবি নিয়ে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে আদিবাসীদের পাঁচ দফা দাবি সম্বলিত লিখিত বক্তব্য পাঠ করেন আলেকজান্ডার হাঁসদা, সাধারণ সম্পাদক, জাতীয় আদিবাসী পরিষদ দিনাজপুর জেলা শাখা।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.