চা জনগোষ্ঠির নেতৃত্ব ও মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

আন্তর্জাতিক শ্রম সংস্থা- আইএলও ও আইপিডিএস গত ২৮ ও ২৯ আগস্ট ২০১৭ শ্রীমঙ্গলে দুদিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। আদিবাসী ও পিছিয়ে পড়া মানুষের অধিকার আদায়ে কাজ করছে সংস্থাটি। দেশের পিছিয়ে পড়া মানুষের মধ্যে চা জনগোষ্ঠী অন্যতম। বিভিন্ন অ ল হতে ৩৫ জনকে এই প্রশিক্ষণ দেওয়া হয়।

প্রশিক্ষণের উদ্ভোদনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সভাপতি মি মাখন লাল কর্মকার, উপদেষ্টা মি শিউধনী বাড়ই, আইএলও ন্যাশনাল কোঅর্ডিনেটর মি আলেক্সসিউস চিছাম ও অন্যান্যরা ।

বাংলাদেশ চা শিল্প শ্রম কল্যাণ বিভাগের মাননীয় সহকারী পরিচালক জনাব মো: শফিকুর রহমান, কলকারখানা ও প্রতিষ্ঠান বিভাগের উপ মহাপরিদর্শক জনাব মোস্তাফিজুর রহমান, আইএলও ন্যাশনাল কোঅর্ডিনেটর মি আলেক্সসিউস চিছাম, শ্রম আদালতের সদস্য ও শ্রমিক নেতা তপন দত্ত, চা বাগান ম্যানেজার মৃদুল কান্তি পাড়িয়াল, চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রাম ভজন কৈরী ও প্রকল্পটির সমন্বয়কারী মি রিপন বানাই বিভিন্ন বিষয়ে সহায়তাকারীর ভূমিকা পালন করেন।

চা জনগোষ্ঠীর মানুষেরা এদেশে সবচেয়ে পিছিয়ে পড়া মানুষ। শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থানসহ নানা সমস্যায় তারা জর্জরিত। সরকারী কর্মকর্তাগণ এধরনের প্রশিক্ষণকে তাদের অধিকার আদায়ে আরোও সচেতন করবে বলে আশা করেন এবং এর জন্য তারা আয়োজকদের ধন্যবাদ জানান।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *