রাঙ্গামাটিতে এম এন লারমার’র ৭৮তম জন্মদিবস নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হচ্ছে

রাঙ্গামাটিতে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রামের মহান বিপ্লবী ও সাবেক সংসদ সদস্য মানবেন্দ্র নারায়ণ লারমার ৭৮তম জন্মদিবস যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে। এ উপলক্ষ্যে আগামী ১৫ সেপ্টেম্বর ২০১৭ সকাল ১০ঘটিকার সময় রাঙ্গামাটির রাজবাড়ি এলাকাস্থ জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে জনসংহতি সমিতির নেতৃবৃন্দসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ বক্তব্য রাখবেন।
এম এন লারমা মেমোরিয়েল ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ – স্মাতকোত্তর শ্রেণিতে পড়ুয়া ছাত্র-ছাত্রীদের জন্য রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এছাড়া দিবসটি উপলক্ষ্যে দেবাশীষ নগরের এম এন লারমা স্মৃতি গণপাঠাগার, রাঙ্গাপানি এলাকার বলেন্দ্র স্মৃতি পাঠাগার, কল্যাণপুরের রাবিরা পাঠাগার ও ক্লাব, রাজদ্বীপ এলাকার ইদুগর বইঅ তাক-এর উদ্যোগে দেয়ালিকা, কুইজ, ছড়া ও কবিতা পাঠ, রচনা ও শিশু চিত্রাঙ্গন প্রতিযোগিতা, আলোচনা সভা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। গ্রুপ ভিত্তিক রচনা প্রতিযোগিতায় রয়েছে- ‘ক’ গ্রুপ : ৬ষ্ঠ – ৮ম শ্রেণি, বিষয়: “মানবেন্দ্র নারায়ণ লারমার শিক্ষা জীবন”। ‘খ’ গ্রুপ : ৯ম – ১০ম শ্রেণি, বিষয়: “মানবেন্দ্র নারায়ণ লারমার জীবন ও সংগ্রাম” ‘গ’ গ্রুপ : একাদশ-দ্বাদশ শ্রেণি, বিষয়: “মানবেন্দ্র নারায়ণ লারমা ও জুম্ম জাতীয়তাবাদ” ‘ঘ’ গ্রুপ : ডিগ্রী, অনার্স, মাস্টার্স, বিষয়: “বর্তমান প্রজন্মের ভাবনায় মানবেন্দ্র নারায়ণ লারমা”

আলোচনা সভা শেষে এম এন লারমা মেমোরিয়েল ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *