রাষ্ট্রায়ত্ত ছয় ব্যাংকে সাড়ে ৩ হাজার ‘কর্মকর্তা’ নিয়োগ

রাষ্ট্রায়ত্ত সোনালী, জনতা ও রূপালীসহ ছয়টি ব্যাংক এবং একটি আর্থিক প্রতিষ্ঠানে তিন হাজার ৪৬৩ জন কর্মকর্তা নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক।
মঙ্গলবার কেন্দ্রীয় ব্যাংকের ওয়েবসাইটে রাষ্ট্রায়ত্ত এসব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের জন্য ‘কর্মকর্তা (সাধারণ)’ পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এর আগে গত সপ্তাহে রাষ্ট্রায়ত্ত এসব ব্যাংকের জন্য ‌‘ঊর্ধ্বতন কর্মকর্তা (সাধারণ)’ পদে এক হাজার ৬৬৩ জনের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়, যার আবেদন প্রক্রিয়া চলমান রয়েছে।

কর্মকর্তা পদের বিজ্ঞপ্তি অনুসারে, সোনালী ব্যাংকে ৩৬৩ জন, জনতা ব্যাংকে ১৯০ জন, রূপালী ব্যাংকে ৬৯৯ জন, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ১৮ জন, বাংলাদেশ কৃষি ব্যাংকে এক হাজার ৭২২ জন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ৪৫৫ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে।

এছাড়া আর্থিক প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশে (আইসিবি) ১৬ জনসহ মোট তিন হাজার ৪৬৩ জন ‘কর্মকর্তা (সাধারণ)’ নিয়োগ করা হবে।

তবে পদের সংখ্যা কম বা বেশি হতে পারে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটের মাধ্যমে আগামী ২২ সেপ্টেম্বর পর্যন্ত আবেদনের সুযোগ পাবেন।

আগ্রহী প্রার্থীদের বয়সসীমা ১ অগাস্ট ২০১৭ তারিখের মধ্যে সর্বোচ্চ ৩০ বছর এবং মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর হতে হবে।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *