বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের নতুন কমিটি গঠিত

উইলিয়াম নকরেককে সভাপতি এবং রিবেং দেওয়ানকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের ৪১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে।

শোষণ মুক্তির সংগ্রামে, এসো মিলি সর্বপ্রাণে’ এই মূলসুরকে সামনে রেখে আজ ২৬ আগস্ট বিকাল ৪টায় ঢাকা আসাদগেট সংলগ্ন সিবিসিবি সেন্টারে বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের ৮ম কাউন্সিল ও ছাত্র সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

১ম অধিবেশনে নিপন ত্রিপুরার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সহ-সভাপতি টনি মেথিউ চিরান। এরপর ছাত্র সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক শিমন চিছাম সাংগঠনিক কার্যক্রমের রিপোর্ট প্রকাশ করেছেন। ১ম অধিবেশনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আদিবাসী ফোরামের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক রিপন চন্দ্র বানাই। ১ম অধিবেশনের সভাপতিত্ব করেন ছাত্র সংগ্রাম পরিষদের সভাপতি সুমন মারমা।

২য় অধিবেশনে অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সঞ্জীব দ্রং, বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও ভুমি ও আইন বিষয়ক সম্পাদক উজ্জ্বল আজিম, বাংলাদেশ আদিবাসী ফোরামের তথ্য ও প্রচার সম্পাদক ডিপায়ন খীসা, বাংলাদেশ আদিবাসী ফোরামের সদস্য মেইনথেইন প্রমীলা, বাংলাদেশ আদিবাসী ফোরামের সংস্কৃতি বিষয়ক সম্পাদক হিরণ মিত্র চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি চঞ্চনা চাকমা প্রমুখ। ২য় অধিবেশনের সঞ্চালনা করেন উইলিয়াম নকরেক এবং সভাপতিত্ব করেন জ্ঞ্যান জ্যোতি চাকমা।

২য় অধিবেশন শেষে বিরতির পর নতুন কমিটি ঘোষনা করা হয়। কমিটি ঘোষণার পর নতুন কমিটির সদস্যদের শপথ পাঠ করান বিদায়ী সভাপতি সুমন মারমা।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *