“আমরা রবিদাস সন্তান” এর উদ্যোগে বগুড়ায় বন্যা দূর্গত মাঝে ত্রাণসামগ্রী বিতরণ

বগুড়া জেলার সারিয়াকান্দী ও ধুনট উপজেলার বিভিন্ন এলাকায় বন্যা দূর্গত রবিদাস জনগোষ্ঠীর মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছে সেচ্ছাসেবী সংগঠন “আমরা রবিদাস সন্তান” এর সদস্যবৃন্দ।

২৪ আগষ্ট ২০১৭ সকাল থেকে শুরু করে সারাদিনব্যাপী এ কার্যক্রমে উপস্থিত ছিলেন “আমরা রবিদাস সন্তান (এআরএস)” এর উপদেষ্টা সুদেশ রবিদাস, কোষাধ্যক্ষ আদুরী রবিদাস, কার্যনির্বাহী সদস্য উত্তম রবিদাস, বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ) এর রাজশাহী বিভাগীয় সমন্বয়কারী হান্নান রবিদাস, বগুড়া জেলা শাখার সাংগঠনিক সম্পাদক লালন রবিদাস, দপ্তর সম্পাদক নেপাল রবিদাস, আদিবাসী যুব পরিষদ-বগুড়া জেলা শাখার সভাপতি স্বপন কর্ণিদাস, বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম) এর ধুনট উপজেলা শাখার আইন বিষয়ক সম্পাদক জুরান রবিদাস, আদিবাসী ছাত্র পরিষদ-বগুড়া জেলা শাখার সহ সভাপতি সুমন রবিদাস, “আমরা রবিদাস সন্তান” এর দিনাজপুর জেলা প্রতিনিধি দিপু রবিদাস, বগুড়া জেলা প্রতিনিধি মিলন রবিদাস, পবিত্র রবিদাস প্রমুখ।
সংগঠনের প্রতিনিধিদল ত্রাণ সামগ্রী বিতরণ শুরু করেন বগুড়ার সারিয়াকান্দি উপজেলাধীন কুতুবপুর বাঁধ এলাকায়। এরপর পর্যায়ক্রমে ধুনট উপজেলার নিমগাছী, চাপড়া, ভান্ডারবাড়ী, বানিয়াজান, গোসাইবাড়ী, চিকাশী এলাকায় ঘুরে ঘুরে বানভাসি পশ্চাদপদ ১১৫ টি রবিদাস পরিবারের স্বল্পআয়ের মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন। এর মধ্যে ছিল বন্যায় ক্ষতিগ্রস্থ প্রত্যেক পরিবারে এক কেজি চিড়া, আধা কেজি মুড়ি, ৩৭৫ গ্রাম চিনি, ২টি স্যালাইন ও ২টি করে দিয়াশলাই।
এসময় আয়োজক সংগঠনের প্রতিনিধিগণ বলেন, সম্প্রতি বন্যার পানি বৃদ্ধির দরুণ সারাদেশের অন্যান্য জনগোষ্ঠীর মতো পশ্চাদপদ রবিদাস জনগোষ্ঠীর স্বল্পআয়ের মানুষেরা চরমাবস্থার মধ্য দিয়ে দিনাতিপাত করছে। এমন সংকটময় মুহুর্তে আমাদের সকলের সাধ্যমত সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া মানবিক দায়িত্বের মধ্যেই পড়ে। আমরা কতিপয় স্বেচ্ছাসেবী ও উৎসাহী ব্যক্তির সাধ্যমত সহযোগিতার মাধ্যমে তাদের ত্রাণ সামগ্রী বিতরনের প্রচেষ্টা চালাচ্ছি। এক্ষেত্রে সমাজের বিত্তবান ও সংবেদনশীল অংশকে এগিয়ে আসার জন্য উদাত্ত আহ্বান জানান সংগঠনের প্রতিনিধিগণ।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *