পাহাড় ধসের ৬৮ দিন পর রাঙামাটি-চট্টগ্রাম সড়কে ভারী যানচলাচল শুরু

পাহাড় ধসের ৬৮ দিন পর রাঙামাটি-চট্টগ্রাম সড়কে ভারী যান চলাচল শুরু হয়েছে। সোমবার (২১ আগস্ট) সকাল থেকে এ রুটে ভারী চলাচল পুরোদমে চালু করা হবে। রাঙামাটি সড়ক ও জনপথ বিভাগের প্রৌকশলী মো. এমদাদ হোসেন এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, এই বেইলি ব্রিজ দিয়ে শুধু একটি করে গাড়ি চলাচল করতে পারবে। তাদের ভবিষ্যতের পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, রাস্তা বড় করতে হলে পাহাড় কাটতে হবে। সেক্ষেত্রে অনেক কাজ বাকি। আপাতত ভারী যান চালাচলের জন্য এই ব্যবস্থা। ৬৮ দিন বলা হলেও আমরা কিন্তু কাজ শুরু করি ঘটনার ২-৩ সপ্তাহর পর। তার ওপর মাঝে মাঝে লাগাতার বৃষ্টির জন্য কাজও করতে পারিনি।

লঞ্চ ও বাস মালিক সমিতির সভাপতি মো. মাঈন উদ্দিন সেলিম সংবাদ মাধ্যমকে বলেন, রাস্তাটি চালু হলে রাঙামাটির ব্যবসা থেকে সব কিছু প্রাণ ফিরে পাবে। পাহাড় ধসের পর রাঙামাটির সবকিছু স্থবির হয়ে পড়েছিল। আবরাও প্রাণ ফিরে আসুক রাঙামাটির। সঙ্গে সঙ্গে এই কাজে যারা জড়িত ছিল তাদেরও ধন্যবাদ জানাই। তাদের অক্লান্ত পরিশ্রমের ফলে আজ এই রাস্তাটি কিছুটা স্বাভাবিক হয়ে এসেছে।

প্রসঙ্গত, গত ১৩ জুন ভয়াভহ পাহাড় ধসে রাঙামাটি-চট্টগ্রাম রোডের শালবন এলাকা থেকে প্রায় দেড়শ মিটার রাস্তা ধসে গিয়ে রাঙামাটির সঙ্গে সারাদেশের যান চলাচল বন্ধ ছিল। এই ঘটনায় ১২০ জনের প্রাণহানীর ঘটনা ঘটে।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *