জাবিতে অনশনের তৃতীয় দিনঃ ৩ জন অসুস্থ

উপাচার্যের বাসভবন ভাঙচুর ও শিক্ষক লাঞ্ছনার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে সোমবার তৃতীয় দিনের মতো আমরণ অনশন পালন করছেন শিক্ষার্থীরা। এতে অনশনরত তিন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন।

তারা হলেন ইংরেজি বিভাগের ৪২ তম আবর্তনের শিক্ষার্থী সরদার জাহিদুল ইসলাম, একই বিভাগের ও আবর্তনের তাহমিনা জামান এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪০ তম আবর্তনের শিক্ষার্থী পূজা বিশ্বাস। তাদের প্রত্যেককেই স্যালাইন দেওয়া হচ্ছে।

এর আগে গত শনিবার দুপুর দুইটায় পূর্ব ঘোষণা ছাড়াই শহীদ মিনারে অনশনে বসেন সরদার জাহিদুল ইসলাম। পরে তার সঙ্গে যোগ দেন পূজা বিশ্বাস ও তাহমিনা জামান। এরপর রবিবার অনশনে বসেন আইন ও বিচার বিভাগের ৪৩ তম আবর্তনের খান মুনতাসির আরমান এবং দর্শন বিভাগের ৪৫ তম আবর্তনের শিক্ষার্থী ফয়সাল আহমেদ রুদ্র।

অনশনরতদের মধ্যে জাহিদুল ও পূজার বিরুদ্ধে মামলা রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক আনিছুর রহমান বলেন, ‘অনশনরত শিক্ষার্থীদের রক্তচাপ কমে গেছে। গতরাতে যা আরও কম ছিল। কিছু না খাওয়ায় তাদের শরীরে শর্করাসহ অন্যান্য উপাদান কমে গেছে। রাত থেকে তাদেরকে স্যালাইন দেওয়া হচ্ছে। জরুরি প্রয়োজনে সেখানে অ্যাম্বুলেন্স রাখা আছে।’

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *