জাপানের জাতিসংঘ কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ

রাঙামাটির লংগদুর বর্বরোচিত ঘটনায় জাপানের শিবুয়ায় জাতিসংঘ কার্যালয়ের সামনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে প্রশাসনের প্রত্যক্ষ মদদে বহিরাগত সেটেলার বাঙালি কর্তৃক নিরীহ পাহাড়িদের ওপর হামলা, লুটপাত, অগ্নিসংযোগসহ কলেজছাত্র রমেল চাকমাকে হত্যা ও দৈনিক জনকণ্ঠ পত্রিকায় মহামানব গৌতম বুদ্ধকে সন্ত্রাসী আখ্যার নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।
গত ১৯ জুন সোমবার ওয়ার্ল্ড জম্মু ভয়েস অব জাপানের (ডব্লিউজেভিজে) উদ্যোগে এই সমাবেশ আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব ও সভা পরিচালনা করেন সংগঠনের সভাপতি পিপুল চাকমা। শুভেচ্ছা বক্তব্য দেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও সংগঠনের বর্তমান প্রধান উপদেষ্টা। আরও বক্তব্য দেন সোনা রাম চাকমা, জ্ঞান শংকর চাকমা, জ্ঞান জ্যোতি চাকমা, মানলাইং ম্রো, ক্যাওসাই মারমা ও প্রভাত কুসুম চাকমা প্রমুখ।
সভা সমাপ্তির আগে স্মারকলিপি পাঠ করেন উপল চাকমা। এরপর সম্প্রতি রাঙামাটিতে প্রাকৃতিক দুর্যোগে হতাহতদের জন্য এক মিনিট নীরবতা পালন করে সভা সমাপ্তি ঘোষণা করা হয়।
পঠিত স্মারকলিপি পরবর্তীতে জাতিসংঘের মহাসচিব, জাপানের প্রধানমন্ত্রী, বাংলাদেশের প্রধানমন্ত্রী, জাপানের পররাষ্ট্রমন্ত্রী ও ইউএনএইচসিআরের সদর দপ্তরে পাঠানো হয়েছে।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *