লংগদু ঘটনায় রাজপথে স্বঃত্বস্ফূর্তভাবে অংশগ্রহণ করার আহব্বান জানালেন চাকমা রানী ইয়েন ইয়েন”

নিজস্ব প্রতিবেদকঃ লংগদুতে ২ জুন আদিবাসীদের বাড়ীতে সেটেলার কর্তৃক অগ্নি সংযোগের প্রতিবাদে রাঙ্গামাটির রাজপথে স্বঃত্বস্ফূর্তভাবে অংশ করার আহব্বান জানিয়েছেন চাকমা রানী ইয়েন ইয়েন। আগামী ১৬ জুন লুংগুদু পাহাড়ি বৌদ্ধ হত্যা ও অন্যায়ভাবে আদিবাসীদের ঘর-বাড়ীতে অগ্নি সংযোগের প্রতিবাদে রাঙ্গামাটির রাজপথে স্বঃত্বস্ফূর্তভাবে অংশগ্রহণ করার জন্য তিনি সামাজিক যোগাযোগ গন মাধ্যেম ফেইসবুকের মাধ্যমে রানী ইয়েন ইয়েন কর্মজীবী, শিক্ষার্থীদের আহব্বান জানান।
নিচের তার আহব্বানের লেখা হুবহু তুলে ধরা হল।

ও রাঙ্গামাটির বাইরে থেকে যারা আমার সাথে, আমাদের সাথে রাঙ্গামাটির রাজপথে দাঁড়াতে চেয়েছেন এবং চান, তাদের সুবিধার্থে ১৬ই জুন শুক্রবার দিনটি ঠিক করা হল।

যারা রাঙ্গামাটির বাইরে থেকে আসবেন, তারা একদিন হাতে রেখে আসার কথা বিবেচনা করবেন। বৃহস্পতিবার বা শুক্রবার কেউ হরতাল/অবরোধ ডাকলে অবাক হবেন না।

আমাদের সমাগমে যে কোন প্রকারের সংগঠনের/দলের ব্যানার নিষিদ্ধ। আপনি নিজেকে সাধারণ জনগণের একজন হিসেবে চিহ্নিত করলে ব্যানার লাগে না। তবে কয়েকজন মিলে লম্বা কাপড়ে যদি কিছু লিখে আনতে চান, পারবেন।
প্ল্যাকার্ড বা কাগজে যা বলতে চান, যা লিখতে চান, লিখে আনুন।
কোন লম্বা বক্তৃতা হবে না।

দ্রোহের/চেতনার কবিতা বা গান হতে পারে। দুঃখের/হতাশার গান চলবে না।
যারা গান গাইতে জানেন, চান; আমার সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।
নিজ নিজ দায়িত্বে আসবেন। যে কোন অপ্রত্যাশিত ঘটনা/দুর্ঘটনার আড়ালে সাজানো ঘটনার জন্য মানসিক ও শারীরিকভাবে প্রস্তুত থাকবেন।

সংহতি।
বিঃ দ্রঃ যদি আপনারা কেউ ভিন্নভাবে প্রতিবাদ/সমাবেশ/মিছিল করতে চান, উদ্যোগ নিন। আপনাদের মতের সাথে মিললে আপনাদের উদ্যোগেও আমি সামিল হব।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *