আদিবাসীদের ঘরবাড়িতে অগ্নিসংযোগের প্রতিবাদে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

রাঙামাটির লংদুর আদিবাসী পল্লীতে অগ্নিসংযোগের প্রতিবাদে ও ছাত্র ইউনিয়ন নেতাদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ সমাবেশে করেছে ছাত্র ইউনিয়ন। গতকাল শুক্রবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে এ সমাবেশ করে সংগঠনটি।

ছাত্র ইউনিয়ন সভাপতি জি এম জিলানী শুভ’র সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক লিটন নন্দী, ঢাকা বিশ্ববিদ্যাল সংসদের সভাপতি তুহিন কান্তি দাস, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সভাপতি ইমরান নাদিম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি রুহুল আমিন, ঢাকা মহানগর সংসদের সহসভাপতি দীপক শীল, ঢাকা জেলার সাধারণ সম্পাদক কাজী রিতা, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মশিউর সজীবসহ আরো অনেকে।

এর আগে একটি মশাল মিছিল ডাকসু থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

সমাবেশে ছাত্র ইউনিয়ন সভাপতি জিলানী শুভ বলেন, রাষ্ট্র সাম্প্রদায়িক হামলা উস্কে দিচ্ছে। প্রশাসনের প্রত্যক্ষ মদদেই লংদুতে আদিবাসীদের কয়েকশ’ ঘরবাড়ি জ্বালিয়ে দেয়া হয়েছে। অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক লিটন নন্দী বলেন, সরকার দেউলিয়া হয়ে গেছে। ভোটের রাজনীতিতে জিততে হেফাজতের সঙ্গে আঁতাত করে ভাস্কর্য অপসারণ করেছে। এটা সরকারের বিজয় নয়, নৈতিক পরাজয়।

তিনি বলেন, দুই শিক্ষার্থীর সড়ক দুর্ঘটনায় নিহত হবার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ন্যায়সঙ্গত আন্দোলন হামলা-মামলা দিয়ে বন্ধ করা যাবে না।

অবিলম্বে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় খুলে দেয়াসহ ছাত্র ইউনিয়ন নেতা-কর্মী ও জাহাঙ্গীরনগরের সাধারণ শিক্ষার্থীদের নামে সব মিথ্যা মামলা প্রত্যাহারের আহ্বান জানান তিনি।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *