আদিবাসী ছাত্র পরিষদের চতুর্থ কেন্দ্রীয় কাউন্সিল সম্পন্ন

“তারুণ্যই শক্তি, আদিবাসীদের মুক্তি” স্লোগানকে সামনে রেখে আদিবাসী ছাত্র পরিষদের চতুর্থ কেন্দ্রীয় কাউন্সিল আজ ২৭ মে ২০১৭ তারিখ সকাল ১১ টায় রাজশাহী মহানগরীর মিয়াপাড়াস্থ পাবলিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
কাউন্সিল অধিবেশনে নকুল পাহানকে সভাপতি, তরুন মুন্ডাকে সাধারণ সম্পাদক ও রুবেল টুডু কে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়।
সমতল তথা উত্তরবঙ্গের আদিবাসী শিক্ষার্থীদের সংগঠন হিসেবে আদিবাসী ছাত্র পরিষদ আদিবাসী শিক্ষার্থীদের অধিকারসহ আদিবাসী জনগণের অধিকার আদায়ে প্রতিষ্ঠালগ্ন থেকে ঐক্যবদ্ধ আন্দোলন-সংগ্রাম যে চালিয়ে যাচ্ছে এবং আদিবাসীদের মধ্যে প্রগতিশীল ছাত্র নেতৃত্ব গড়ে তুলতে বলিষ্ঠ ভূমিকা রাখছে। বিভিন্ন সময়ে আদিবাসী শিক্ষার্থীদের দাবি দাওয়া উত্থাপনসহ আদিবাসীদের অধিকার আদায়ের লড়াইয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলতে এবং এ আন্দোলনকে তৃণমূল স্কুল, কলেজ থেকে বিশ্ববিদ্যালয় পর্যায়ের সকল আদিবাসী শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে অক্লান্ত পরিশ্রম চালিয়ে যাচ্ছে। আদিবাসী ছাত্র পরিষদের মূল লক্ষ্যই হলো আদিবাসী শিক্ষার্থী সমাজকে ঐক্যবদ্ধ করে শক্তিশালী যুব নেতৃত্ব গড়ে তোলার মাধ্যমে আদিবাসীদের ভাষা- সংস্কৃতি, ইতিহাস-ঐতিহ্য সংরক্ষণ, রক্ষা ও উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করা। আদিবাসী ছাত্র পরিষদ বিশ্বাস করে আদিবাসী শিক্ষার্থী তথা তরুন সমাজই আদিবাসীদের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করতে পারে। তাই আদিবাসীদের এই প্রাণপ্রিয় ছাত্র সংগঠনকে গণতান্ত্রিক, প্রগতিশীল ও শক্তিশালী ছাত্র সংগঠন হিসেবে গড়ে তুলতে সকল আদিবাসী শিক্ষার্থীদের এই সংগঠনের পতাকাতলে আসার এবং সকল শিক্ষার্থীদের সহযোগীতা আহ্বান জানান।
কাউন্সিল অধিবেশন শেষে, জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় সভাপতি রবীন্দ্রনাথ সরেন, সাধারণ সম্পাদক সবিন চন্দ্র মুন্ডা, দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, রাজশাহী জেলা সাধারণ সম্পাদক সুশেন কুমার শ্যামদুয়ার, আদিবাসী যুব পরিষদের সভাপতি হরেন্দ্রনাথ সিং, সহ-সভাপতি নবদ্বীপ লাকড়া, সাধারণ সম্পাদক নরেন চন্দ্র পাহান, আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি বিভূতী ভূষণ মাহাতো, সাবেক সাধারণ সম্পাদক মিঠুন কুমার উরাও, সাবেক সহ-সাধারণ সম্পাদক হেমন্ত মাহাতো, সাবেক সাংগঠনিক সম্পাদক শিপন রবিদাস নব নির্বার্চিত সকল নেতৃবৃন্দকে বিপ্লবী অভিনন্দন জানান।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *