চমক দেখালেন জুরাছড়ির মেয়েবি চাকমা

রাঙামাটি জেলা মহিলা ক্রীড়া সংস্থা আয়োজিত বার্ষিক অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় ব্যক্তিগত চ্যাম্পিয়ন তথা সেরা অ্যাথলেট হয়ে চমক সৃষ্টি করেছেন জেলার প্রত্যন্ত উপজেলা জুরাছড়ি উপজেলার ক্রীড়াবিদ মেয়েবি চাকমা। জুরাছড়ি ভুবন জয় সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী মেয়েবি ৩টি ইভেন্টের সব কয়টিতে প্রথম স্থান অর্জন করে ৯ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়। পাশাপাশি ৪টি ১০০মিটার রিলেতে তার দল প্রথম স্থাস অধিকার করে। ফিনিশিং রাউন্ডে তার দুরন্ত গতির কাছে পরাস্ত হয় অপরাপর দল গুলো।
গত ২৬ এপ্রিল রাঙামাটি চিংহ্লা মং মারী স্টেডিয়ামে অনুষ্ঠিত মহিলা ক্রীড়া সংস্থার বার্ষিক অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় জেলার ৫টি উপজেলার অর্ধশতাধিক প্রতিযোগিনী অংশ নেয়। সব প্রতিযোগিনীকে পিছনে ফেলে মেয়েবি চাকমার ব্যক্তিগত চ্যাম্পিয়নশীপ অর্জন সকলকে অবাক করে দেয়।
রাঙামাটির অ্যাথলেটিক্স অঙ্গনে নতুন মুখ মেয়েবি চাকমা প্রতিযোগিতায় ২০০ মিটার দৌড়ে অংশ নিয়ে প্রথম স্থান অর্জন করে সকলকে চমকে দেয়। ২০০ মিটার ইভেন্টে ১০ জন প্রতিযোগিনী অংশ নেয়। তবে সবাইকে পেছনে ফেলে স্পষ্ট ব্যবধানে নিজের শ্রেষ্ঠত্ব নিশ্চিত করে মেয়েবি চাকমা। পরে উচ্চ লম্ফ এবং দীর্ঘ লম্প প্রতিযোগিতায় অংশ নিয়ে উভয় ইভেন্টে প্রথম স্থান লাভ করে। একজন প্রতিযোগিনী ব্যক্তিগত সর্বোচ্চ ৩টি ইভেন্টে অংশ নেয়ার সুযোগ পায় বিধায় মেয়বি ৩টি ইভেন্টে অংশ নিয়ে সবগুলোতে প্রথম স্থান লাভ করে পূর্ণ ৯ পয়েন্ট লাভ করে। ব্যক্তিগত ইভেন্টের পাশাপাশি দলগতভাবে ৪টি ১০০মিটার রিলেতে জুরাছড়ি উপজেলা দলকে প্রথম স্থান অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন মেয়েবি। প্রথম রাউন্ডে জুরাছড়ির রিলের প্রতিযোগীনিরা পেছনে থাকলেও ফিনিশিং ট্রাকে মেয়েবি চাকমার দুর্দান্ত পারফরম্যান্স এবং দুরন্ত গতির কাছে পেছনে পড়ে অপর ৩টি দলের প্রতিযোগিনীরা।
জুরাছড়ি উপজেলার মতো একটি প্রত্যন্ত উপজেলা থেকে আসা এ্যাথলেট মেয়েবি চাকমার দুর্দান্ত নৈপূণ্য দেখে রাঙামাটি জেলা মহিলা ক্রীড়া সংস্থার সংগঠকেরা তার উচ্ছ্বসিত প্রশংসা করেন এবং তাকে অ্যাথলেটিক্স এর জন্য রাঙামাটির নতুন তারকা হিসাবে আখ্যায়িত করেন। মেয়েবির নৈপূণ্য দেখে তাকে চলতি বছরের মহিলা ক্রীড়া সংস্থার বার্ষিক অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় রাঙামাটি জেলার প্রতিনিধি হিসাবে নির্বাচিত করা হয়। তাকে নিয়ে ভীষণ আশাবাদী জেলা মহিলা ক্রীড়া সংস্থার সংগঠকেরা। তাদের আশাবাদ জাতীয় পর্যায়ের অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় রাঙামাটির হয়ে সফলতা অর্জন করবেন এই ক্রীড়াবিদ।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *