গৌতম বুদ্ধকে কটুক্তি ও রাজবন বিহার সম্পর্কে বিরুপ তথ্যে উপস্থাপনের প্রতিবাদে রাঙামাটিতে সংবাদ সম্মেলন

রাঙামাটি প্রতিনিধিঃ মহামানব গৌতম বুদ্ধকে কটুক্তি ও রাজ বন বিহার সম্পর্কে বিরুপ তথ্যে উপস্থাপন করে দেনিক জনকন্ঠ পত্রিকায় প্রতিবেদন প্রকাশের প্রতিবাদে বুধবার বিকালে রাঙামাটিতে সংবাদ সম্মেলন করেছে রাঙামাটি রাজবন বিহার উপাসক উপাসিকা পরিষদ
বিকাল সাড়ে ৩ টায় শহরের রাজবাড়ি এলাকায় সাবারাং রেস্টুরেন্টে এই সংবাদ সম্মেলনে বলা হয় সংবাদটি প্রত্যাহার করা না হলে প্রতিবেদক ও সম্পাদকের বিরুদ্ধে আইনের আশ্রয় নেওয়া হবে।
শহরের একটি রেষ্টুরেন্টে আয়োজিত সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন রাজবন বিহার উপাসক-উপাসিকা কার্য নির্বাহী পরিষদের সভাপতি গৌতম দেওয়ান।
এসময় কমিটির সহ-সভাপতি নিরুপা দেওয়ান, অবসর প্রাপ্ত উপ-সচিব প্রকৃতি রঞ্জন চাকমা, দীপক খীসা, মিনতি চাকমা প্রমুখ।
সংবাদ সম্মেমেলনে বলা হয়, দৈনিক জনকন্ঠে প্রকাশিত সংবাদের মাধ্যমে উদ্দেশ্য প্রণোদিতভাবে বৌদ্ধ ধর্ম, বৌদ্ধ বিহার ও ভাবনা কেন্দ্র সম্পর্কে ঢালাওভাবে মনগড়া ও কল্পনা প্রসূত তথ্য পরিবেশন করা হয়েছে। জনকন্ঠের প্রতিবেদক বৌদ্ধ ধর্ম সম্পর্কে না জেনে বৌদ্ধ ধর্মের প্রবর্তক গৌতম বুদ্ধকে ‘সন্ত্রাসী’ আখ্যায়িত করে বৌদ্ধদের ধর্মীয় অনুভূতিতে চরমভাবে আঘাত হেনেছেন।
সংবাদ সম্মেলনে আরো বলা হয়, প্রতি বেশি রাষ্ট্র মায়ানমারের রোহিঙ্গ্যা ইস্যূকে টেনে এনে বাংলাদেশের ধর্মপ্রাণ সাধারণ বৌদ্ধ জনগোষ্ঠী ও বৃহত্তর মুসলিম জনগোষ্ঠীর মধ্যে মুখোমুখী দাঁড় করানোর পাঁয়তারা চালানো হয়েছে। এতে এ প্রতিবেদনের মাধ্যমে বাংলাদেশের বিরাজমান সাম্প্রদায়িক সম্প্রীতির উপর আঘাত হানার অপচেষ্টা করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *