রমেল চাকমা হত্যার প্রতিবাদে ছাত্র জোটের বিক্ষোভ মিছিল-সমাবেশ

এইচ এস সি পরীক্ষার্থী রমেল চাকমাকে সেনাবাহিনী কর্তৃক পৈশাচিক নির্যাতন করে হত্যা ও এই বিচার বহির্ভুত হত্যাকান্ডের সাথে জড়িত সেনাসদস্যদের বিচার এবং পার্বত্য অঞ্চল থেকে সেনা প্রত্যাহারের দাবিতে আজ রোববার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্র জোট ঢাকা বিশ্ববিদ্যালয়।

সমাবেশে ছাত্র জোটের সমন্বয়ক জিলানী শুভ’র সভাপতিত্বে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) কেন্দ্রীয় তথ্য ও প্রকাশনা সম্পাদক সুলভ চাকমা। তিনি বলেন, “সেনাবাহিনী কর্তৃক পার্বত্য অঞ্চলে নির্যাতন হত্যা, গুম, ধর্ষণ একদিনের না। সেনাবাহিনী কর্তৃক গুম, খুন, ধর্ষণের বিচারহীনতার সংস্কৃতির ধারাবাহিকতায় আজ রমেল চাকমা খুন হলো।”

সমাবেশে ছাত্র জোটের নেতা ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক শ্যামল বর্মণ বলেন, “পার্বত্য চট্টগ্রাম যেহেতু বাংলাদেশের বিচ্ছিন্ন কোন এলাকা না এবং বাংলাদেশেও কোন সেনা শাসন চলছে না, তাহলে পার্বত্য অঞ্চলে কেন সেনাবাহিনী, কেন সেনা শাসন?” অবিলম্বে তিনি পার্বত্য অঞ্চল থেকে সেনাবাহিনী প্রত্যাহার করার দাবি জানান।

সমাবেশে সভাপতির বক্তব্যে জিলানী শুভ বলেন, “রমেল চাকমা হত্যায় জড়িত সেনাবাহিনীর মেজর তানভির ও অন্যান্য জড়িত সদস্যদেরকে অবিলম্বে চাকুরীচ্যুত করে বিচারের কাঠগড়ায় আনতে হবে।”

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *