জুরাছড়িতে তথ্য অধিকার আইন বিষয়ক কর্মশালা

নিজস্ব প্রতিনিধি,জুরাছড়িঃ জনগণ প্রজাতন্ত্রের সকল ক্ষমতার মালিক ও জনগণের ক্ষমতায়নের জন্য তথ্য অধিকার নিশ্চিত করা অত্যাবশ্যক। রবিবার ৯ এপ্রিল জুরাছড়ি উপজেলা প্রশাসনের উদ্যোগে “তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ক দিন ব্যাপী প্রশিক্ষণে প্রধান অতিথি বক্তব্যে তথ্য কমিশনের পরিচালক(প্রশাসন) মোঃ মুহিবুল হোসেইন একথা বলেন।
তিনি আরো বলেন, সংবিধানে চিন্তা, বিবেক ও বাক-স্বাধীনত নাগরিকগণের অন্যতম মৌলিক অধিকার হিসেবে একটি অবিচ্ছেদ্য।
উপজেলা সম্মেলেন কক্ষে অনুষ্ঠিত প্রশিক্ষণে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান উদয় জয় চাকমা, ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিপাশ খীসা থানা অফিসার ইনচার্জ মোঃ ইউসুফ সিদ্দিকী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাজী মাসুদুর রহমান, মহিলা বিয়ক কর্মকর্তা তরুন চাকমা, রির্সোস সেন্টারের ইন্সেটেক্টর মোঃ মরশেদুল আলম, সাংবাদিকসহ বিভিন্ন সরকারী ও বেসরকারী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী বলেন, জনগণের তথ্য অধিকার নিশ্চিত করা হলে সরকারী, স্বায়ত্তশাসিত ও সংবিধিবদ্ধ সংস্থা এবং সরকারী ও বিদেশী অর্থায়নে সৃষ্ট বা পরিচালিত বেসরকারী সংস্থার সচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি পাবে। দুনীতি হ্রাস ও সুশাসন প্রতিষ্ঠা লাভ করবে।
উল্লেখ্য বিকাল তিন টায় ভুবন জয় সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে সরকারী কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, হেডম্যান, কার্ব্বারীদের অংশগ্রহনে “তথ্য অধিকার আইন ২০০৯” বিষয়ক অবহতিকরণ সভা অনুষ্ঠিত হয়।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *