সাংবাদিক চাইথোয়াই মারমার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন

খাগড়াছড়িতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের কর্মচারী জামাল উদ্দিন এর দায়েরকৃত মিথ্যা মামলায় আটক সিনিয়র সাংবাদিক চাইথোয়াই মারমার নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করছে আপামর জেলাবাসী।

বুধবার (১৫ জুন) সকাল সাড়ে ১১টায় মানববন্ধনে বক্তব্য দেন পার্বত্য প্রেস ক্লাবের সভাপতি দেব প্রসাদ ত্রিপুরা, আওয়ামীলীগ নেতা ম্রাসাথোয়াই মারমা, সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আব্দলাহ আল মামুন, আব্দুর রহিম হৃদয়, লোকমান হোসেন, এস চাকমা সত্যজিৎ প্রমুখ ।

মানববন্ধনে বক্তারা সাংবাদিক চাইথোয়াই মারমার নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহার করা না হলে আরো কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন ।

জানা যায়, গত ২জুন বিদ্যানন্দ ফাউন্ডেশন নামে একটি এনজিও খাগড়াছড়ি সদর উপজেলার নুনছড়ি যৌথ খামার বেসরকারি প্রাথমিক বিদ্যালয় এ কিছু আসবাবপত্র দেওয়ার কর্মসূচি গ্রহণ করেন। পূর্ব নির্ধারিত কর্মসূচি হিসেবে মহালছড়ি নির্বাহী কর্মকর্তা জোবাইদা আক্তার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক মেমং মারমা জানান, সেদিন (২জুন) অত্র স্কুলের প্রধান উদ্যোক্তা এবং প্রতিষ্ঠাতা সদস্য সাংবাদিক চাইথোয়াই মারমার সাথে এনজিও কর্মীদের সামান্য কথা কাটাকাটি হয়েছিল।

বিদ্যালয়টির পরিচালনা কমিটির সহ সভাপতি রুইথিঅং মারমা জানান, ইউএনও ম্যাডাম চলে যাওয়ার পর আমাদের সাংবাদিক চাইথোয়াই বাবু এবং এনজিও কর্মীদের শুধু কিছু বাকবিতণ্ডা হয়েছিল। মামলা হওয়ার মতো কিছুই হয়নি। কিন্তু এটাকে নিয়ে মামলায় আমাদের বিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা চাইথোয়াই সাংবাদিক জেলে যাওয়ায় আমরা খুবই দুঃখ পেয়েছি এবং তার নিঃশর্ত মুক্তি দাবী করছি ।

source:protidinerchitrobd.com

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.