আদিবাসী নেতা জহিনল খংওয়াং এর প্রয়ান: শোক জানিয়েছে বিভিন্ন আদিবাসী সংগঠন

আইপিনিউজ ডেক্স(ঢাকা): বাংলাদেশ আদিবাসী ফোরামের কেন্দ্রীয় সহ-সভাপতি, শ্রীমঙ্গল উপজেলার চালিতাছড়া পুঞ্জির মন্ত্রী ও বিশিষ্ট আদিবাসী নেতা জহিনল খংওয়াং আজ ভোর ৪ টার সময় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তিনি দীর্ঘদিন যাবত শারীরিক অসুস্থতায় ভুগছিলেন বলে আইপিনিউজ কে জানিয়েছেন প্রয়াতের ঘনিষ্টজনরা।
এ নিয়ে শোক জানিয়েছেন বিভিন্ন আদিবাসী সংগঠন ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। তাঁর মৃত্যুতে শোক জানিয়ে গ্রেটার সিলেট ত্রিপুরা ডেভলপমেন্ট কাউন্সিল তাদের নিজেদের ফেসবুক পেইজে লেখা হয়, ‘আদিবাসীদের অধিকার প্রতিষ্ঠায় মিঃ জহিনল খংওয়াংয়ের দীর্ঘ সংগ্রামী জীবনের প্রতি সশ্রদ্ধ শ্রদ্ধা ও অভিবাদন জানাই এবং উনার মৃত্যুতে শোকগ্রস্ত পরিবার ও আত্মীয় পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাই। আমরা ওনার আত্মার শান্তি কামনা করছি’ ।

বিশিষ্ট এ নেতার মৃত্যুতে শোক জানিয়ে বাংলাদেশ আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সঞ্জীব দ্রং তাঁর নিজস্ব ফেসবুক ওয়ালে লিখেন, অসম্ভব ত্যাগী ও সাহসী নেতা ছিলেন তিনি। তাঁর মৃতূুতে আদিবাসীদের অপূরণীয় ক্ষতি হয়ে গেল। আমরা তাঁর পরিবারের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা প্রকাশ করছি।

এছাড়াও জহিনল খংওয়াং এর মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ আদিবাসী ফোরাম, বাংলাদেশ আদিবাসী যুব ফোরাম, বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদ, পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন, কাপেং ফাউন্ডেশন সহ অন্যান্য আদিবাসী সংগঠনসমূহ।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.