পুনরায় বাম গণতান্ত্রিক বিকল্প গড়ার আহ্বান সিপিবি’র: ভোটাধিকারের দাবীতে ৩ জুন সমাবেশ

আইপিনিউজ ডেক্স(ঢাকা): আজ সকাল ১১ টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি(সিপিবি)’র প্রেসিডিয়ামের সভায় ‘দাম কমাও,জান বাঁচাও, ভোটাধিকার ফিরিয়ে দাও’ দাবিতে চলমান কর্মসূচি সফল করার ও আন্দোলন চলমান রাখার আহ্বান জানানো হয়। সভায় নীতিনিষ্ঠ অবস্থানে থেকে আওয়ামী দুঃশাসন হটানো, ব্যবস্থা বদল, দ্বিদলীয় ধারার বাইরে বাম গণতান্ত্রিক বিকল্প শক্তি সমাবেশ গড়ে তুলতে সচেতন দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়।
সভায় জাতীয় সংসদে সংখ্যানুপাতিক পদ্ধতিসহ নির্বাচন ব্যবস্থার সংস্কার এবং নির্বাচনে টাকার খেলা,পেশি শক্তি, প্রশাসনিক কারসাজি, সাম্প্রদায়িক আঞ্চলিক প্রচার- প্রচারণা মুক্ত করা,দলীয় সরকারের অধীনে নয় বরং নির্দলীয় তদারকি সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে আন্দোলন জোরদার করার আহ্বান জানানো হয়।
এছাড়া সভায় বাম গণতান্ত্রিক জোটের সংহতি ও লড়াই সংগ্রামকে আরও জোরদার করার বিষয়ে গুরুত্ব আরোপ করা হয়।এবং বিকল্প শক্তি সমাবেশ গড়ে তুলতে অপরাপর বাম গণতান্ত্রিক দল, সংগঠন, ব্যক্তিবর্গের সাথে আলোচনা ও ঐক্য গড়ে তোলার বিষয়েও আলোচনা করা হয়।
সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ্ আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, প্রেসিডিয়াম সদস্য শামসুজ্জামান সেলিম,শাহীন রহমান,অধ্যাপক এ. এন. রাশেদা বক্তব্য রাখেন।

উল্লেখ্য যে, ‘দাম কমাও,জান বাঁচাও, ভোটাধিকার ফিরিয়ে দাও’ দাবিতে ২০ মে থেকে ৩ জুন ২০২২, দেশব্যাপী সমাবেশ বিক্ষোভ সমাবেশের মাধ্যমে দাবি পক্ষপালন করছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। দাবি পক্ষের শেষ দিন ৩ জুন শুক্রবার বিকেল ৪ টায় ঢাকার পুরানা পল্টনমোড়ে সিপিবি’র সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠিত হবে বলেও জানিয়েছে সংগঠনটি।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.