রাঙামাটির জুরাছড়িতে ডায়রিয়ায় প্রকোপ: এক শিশুর মৃত্যু

আইপিনিউজ ডেক্স(ঢাকা): গতকাল শনিবার রাঙামাটি পার্বত্য জেলার জুরাছড়ি উপজেলার মৈদুং ইউনিয়নে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে এক শিশুর মৃত্যু হয়েছে বলে জানা গেছে।
মৃত শিশুটি ছাড়াও তার পরিবারের বাবা ছেলেসহ আরও ৪ জন সদস্য ডায়রিয়ায় আক্রান্ত হয়ে জুরাছড়ি সদর হাসপাতালে ভর্তি হয়েছে বলে নিশ্চিত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অনন্যা চাকমা সাংবাদিকদের জানান, জুরাছড়ি উপজেলার মৈদং ইউনিয়নে ডায়রিয়া আক্রান্ত হয়ে ৯ বছরের এক শিশু মারা যাওয়ার খবর পেয়ে সেখানে মেডিক্যাল টিম পাঠানাে হয়েছে।

এদিকে স্বাস্থ্য কর্মকর্তা ডা. অনন্যা চাকমা আরও বলেন, শুষ্ক মৌসুমে পাহাড়ে বিশুদ্ধ পানির প্রচন্ড অভাব দেখা দেয়। ফলে দুর্গম পাহাড়ি এলাকার বাসিন্দারা কুয়া বা ঝিরির পানি পান করে থাকেন। বৃষ্টি শুরু হলে পাহাড়ি বর্জ্য বৃষ্টির পানির সাথে ঝিরি, ঝর্ণা এবং কুয়ায় প্রবেশ করে। এইসব পানি পান করার ফলেই বিভিন্ন সময় ডায়রিয়ার প্রকোপ দেখা দেয় পাহাড়েরে দুর্গম গ্রামগুলােতে।

দুর্গম মৈদং ইউনিয়নে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে শিশুর মৃত্যু খবর পেয়ে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও প্রয়ােজনীয় ওষুধসহ মেডিক্যাল টিম পাঠানো হয়েছে বলেও জানান এই স্বাস্থ্য কর্মকর্তা । শিশুটি ডায়রিয়া না অন্য কোন রােগে মারা গেছে তা পর্যবেক্ষণ করছে মেডিক্যাল টিম। এছাড়াও শনিবার মৈদুং ইউনিয়নের লােকদের ম্যালেরিয়া পরীক্ষা করা হবে বলে জানান এই কর্মকর্তা।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.