আদিবাসী হিসেবে স্বীকৃতিসহ ১৬ দফা দাবিতে ডিসি অফিস ঘেরাও ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

অপূর্ব কুমার সিং, পাবনা: আদিবাসীদের আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি পৃথক মন্ত্রণালয় ও ভূমি কমিশন গঠন আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে প্রতিশ্রুতি পূরণ সহ ১৬ দফা দাবিতে পাবনা জেলার ডিসি অফিস ঘেরাও ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। জাতীয় আদিবাসী পরিষদ পাবনা জেলা শাখার উদ্যোগে ১৮ মে বুধবার সকাল ১১টায় আয়োজনটি করা হয়।

কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ও জাতীয় আদিবাসী পরিষদ পাবনা জেলা শাখা’র সভাপতি রামপ্রসাদ মাহাতো’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আশিক চন্দ্র বানিয়াস এর সঞ্চালনায় মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন- জাতীয় আদিবাসী পরিষদ পাবনা জেলা শাখা’র সাংগঠনিক সম্পাদক চন্ডী বাগদী, সহ-সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল বাগদী, জাতীয় আদিবাসী পরিষদ ঈশ্বরদী উপজেলা শাখা’র সভাপতি সুশান্ত মুন্ডারী ও সাধারণ সম্পাদক শৈলেন বাগদী, জাতীয় আদিবাসী পরিষদ আটঘরিয়া উপজেলা শাখা’র সভাপতি গৌড় বাগদী ও সাধারণ অরুণ মালী, আদিবাসী ছাত্র পরিষদ পাবনা জেলা শাখা’র সদস্য ও চাটমোহর উপজেলা শাখা’র আহ্বায়ক অপূর্ব কুমার সিং, পাবনা জেলা শাখা’র সদস্য শান্ত সিং, চাটমোহর উপজেলা শাখা’র যুগ্ম আহ্বায়ক মিঠু মুরারী।

সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন পাবনা জেলা শাখা ওয়ার্কার্স পার্টির সভাপতি মোঃ জাকির হোসেন, কৃষক সংগ্রাম পরিষদ পাবনা জেলা শাখা’র সাধারণ মাহফুজুর রহমান।

সমাবেশে বক্তারা বলেন আদিবাসীদের আদিবাসী হিসেবে সাংবিধানিক দিতে হবে, সমতলের আদিবাসীদের জন্য পৃথক মন্ত্রণালয় ও ভূমি কমিশন গঠন করতে হবে, আদিবাসীদের জন্য উচ্চ শিক্ষা ও প্রথম-দ্বিতীয় শ্রেণীতে সকল সরকারি চাকরিতে আদিবাসীদের জন্য বিশেষ ৫ শতাংশ কোটা সংরক্ষণ ও বাস্তবায়নসহ মোট ১৬ দফা দাবি উত্থাপন করেন বক্তারা।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.