আদিবাসী ছাত্র পরিষদ রাজশাহী মহানগর আহবায়ক কমিটি গঠন

সূভাষ চন্দ্র হেমব্রম, রাজশাহী: গত ২৯ এপ্রিল তারিখ বিকাল ৪টায় রাজশাহীর গণকপাড়াস্থ জাতীয় আদিবাসী পরিষদের কার্যালয়ে আদিবাসী ছাত্র পরিষদ রাজশাহী মহানগর আহবায়ক কমিটি গঠন করা হয়। প্রশান্ত মিনজ্ কে আহবায়ক, প্রীতি হেমব্রম, আনিয়েল সরেন, সুদিপ্ত টুডু এবং জয়ন্তী মার্ডিকে যুগ্ম- আহবায়ক, এবং বিজয় বিশ্বাসকে সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুত কমিটি গঠন করা হয়।

সভায় জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী মহানগর কমিটির সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ্বাস, কেন্দ্রীয় সদস্য বিভূতি ভুষণ মাহাতো, আদিবাসী যুব পরিষদ, রাজশাহী জেলা সভাপতি উপেন রবিদাস, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহান, সহ-সভাপতি সাবিত্রী হেমব্রম, সাধারণ সম্পাদক তরুন মুন্ডা, কোষাধ্যক্ষ অনিল রবিদাস, সদস্য অনিল গজার।

সভায় বক্তারা বলেন, আদিবাসীদের ১ম ও ২য় শ্রেণীর সরকারি চাকরিতে ৫% আদিবাসী কোটা পূনর্বহাল রাখতে হবে। আদিবাসীদের আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি, সমতল আদিবাসীদের জন্য পৃথক মন্ত্রণালয় ও ভূমি কমিশন গঠন করতে হবে। আদিবাসী ছাত্র পরিষদ রাজশাহী মহানগর আহবায়ক কমিটি আগামী এক মাসের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠন করবে। এই কমিটি একটি শক্তিশালী আদিবাসী নেতৃত্ব গড়ে তুলবে। আদিবাসী শিক্ষার্থীদের দাবি আদায়ের আন্দোলনকে জোরদার এবং আদিবাসী শিক্ষার্থীদেরকে আদিবাসী ছাত্র পরিষদের পতাকাতলে এক্যবদ্ধ করতে এই নেতৃত্ব সাহসী ভূমিকা রাখবে। একই সাথে রাজশাহী মহানগরীর আদিবাসী শিক্ষার্থীদের সংগঠিত করতে অগ্রণী ভূমিকা পালন করবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.