গোদাগাড়ী থানার ওসি অপসারণের দাবিতে ডিআইজিকে জাতীয় আদিবাসী পরিষদের স্মারকলিপি প্রদান

সূভাষ চন্দ্র হেমব্রম,রাজশাহী: জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে আজ ৬ এপ্রিল ২০২২ বুধবার সকাল ১১.৩০ মিনিটে রাজশাহী রেঞ্জের পুলিশ উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো: আব্দুল বাতেন বরাবর রাজশাহীর গোদাগাড়ী উপজেলা নিমঘুটু গ্রামের দুই আদিবাসী কৃষক আত্মহত্যার ঘটনায় মামলা নিতে গড়িমসি ও অন্যখাতে ধামাচাপার দেবার চেষ্টায় গোদাগাড়ী মডেল থানার ওসি মোঃ কামরুলের অপসারণ সহ তিন দফা দাবিতে জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে স্মারকলিপি দেওয়া হয়। গোদাগাড়ী মডেল থানার ওসি মোঃ কামরুল ইসলামকে দ্রুত প্রত্যাহার করতে হবে। গোদাগাড়ী মডেল থানা ও তদন্ত কেন্দ্রগুলোতে আদিবাসীদের মামলা, অভিযোগ বা জিডি গ্রহনের ক্ষেত্রে হয়রানি বন্ধ করতে হবে। আদিবাসীদের উপর মাদকের হয়রানিমূলক পুলিশি মিথ্যা মামলা প্রত্যাহার ও বন্ধ করতে হবে।

উক্ত সময় উপস্থিত ছিলেন জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক গণেশ মার্ডি, সাংগঠনিক সম্পাদক বিমল চন্দ্র রাজোয়ার, দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক সুসেন কুমার শ্যামদুয়ার, কেন্দ্রীয় কমিটির সদস্য বিভূতি ভূষণ মাহাতো, আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহান।

এছাড়াও উপস্থিত ছিলেন জাতীয় আদিবাসী পরিষদ উপদেষ্টা রফিকুল ইসলাম পিয়ারুল, দেবাশীষ প্রামাণিক দেবু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি রাজশাহী জেলা সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা, রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টি নেতা আব্দুল মতিন, মনির উদ্দিন পান্না প্রমুখ।

স্মারকলিপিতে গোদাগাড়ী থানার ওসি মোঃ কামরুলের অপসারণ সহ বিভিন্ন সময়ে আদিবাসীদের প্রতি হয়রানিমূলক মিথ্যা মাদক মামলা প্রত্যাহার ও আদিবাসীদের অভিযোগগুলো গুরুত্বসহকারে না দেখে হয়রানি করা বন্ধের দাবি জানানো হয়েছে। জমিতে সেচের পানি না পেয়ে বিষপানে আত্মহননের ঘটনায় ওসি আত্মহত্যার প্ররোচনাকারীর বিরুদ্ধে অভিযোগ না নিয়ে ঘটনাটি অন্যখাতে প্রবাহিত করে ধামাচাপা দেবার চেষ্টা চালান।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.