দুই কৃষক হত্যার প্রতিবাদে সাখাওয়াত হোসেনের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

সূভাষ চন্দ্র হেমব্রম, রাজশাহী: রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার নিমঘুটু গ্রামের দুই আদিবাসী কৃষক অভিনাথ মার্ডি ও রবি মার্ডি হত্যার মুল হোতা, প্ররোচনাকারী গভীর নলকুপ অপারেটর সাখাওয়াত হোসেনের সুষ্ঠু তদন্ত বিচার ও আদিবাসী দুই কৃষকের ক্ষতিপুরনের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। বক্তারা বলেন, এই এলাকায় শুধু আদিবাসীদের জমি গুলোতে গভীর নলকুপের পানি পাইতে যত নয়ছয় হয়। এমন কি গভীর নলকুপের আশ পাশের আদিবাসী চাষের জমিতেও সঠিকভাবে পানি দেওয়া হয় না। আদিবাসীদের জমি গুলোতে পানির অভাবে সঠিকভাবে চাষ করা যায় না। পানির অভাবে বরেন্দ্র অঞ্চলের অনেক আদিবাসী চাষীকে তার জমি বিক্রি করতে বাধ্য করা হচ্ছে। বক্তারা বরেন্দ্র অঞ্চলের আদিবাসী কৃষকদের উপর কৃষি বৈষম্য, অত্যাচার ও নির্যাতনের প্রতিবাদ জানান এবং আশু পদক্ষেপ গ্রহনের দাবি জানান।

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার নিমঘটু গ্রামের দুই আদিবাসী কৃষক অভিনাথ মার্ডি ও রবি মার্ডি হত্যার প্রতিবাদ এবং অভিযুক্ত গভীর নলকুপ অপারেটর সাখাওয়াত হোসেনের দ্রুত গ্রেপ্তার ও সুষ্ঠু বিচারের দাবিতে আজ ২৮ মার্চ ২০২২ তারিখ, সকাল ১১টায় রাজশাহীর সাহেব বাজার জিরো পয়েন্টে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী জেলা কমিটির সভাপতি বিমল রাজোয়াড়ের সভাপতিত্বে এবং আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক তরুন মুন্ডার সঞ্চালনায় বক্তব্য রাখেন, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি রবীন্দ্রনাথ সরেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গনেশ মার্ডি, দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, আদিবাসী যুব পরিষদ রাজশাহী জেলা সভাপতি উপেন রবিদাস, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহান. বড়াইগ্রাম উপজেলা সভাপতি যাদু কুমার দাস।

মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহী জেলা কমিটির সভাপতি কল্পনা রায়, জাতীয় আদিবাসী পরিষদের উপদেষ্ঠা রফিকুল ইসলাম পিয়ারুল, দেবাশিষ প্রামানিক দেবু। কৃষক নেতা মিনারুল ইসলাম কালু।

এছাড়াও উপস্থিত ছিলেন, রাজশাহী নগর কমিটির সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ^াস, রাজশাহী জেলা সাধারণ সম্পাদক সুশেন কুমার শ্যামদুয়ার, পাবনা সাধারণ সম্পাদক আশিক চন্দ্র বানিয়াস, নাটোর জেলা সাংগঠনিক সম্পাদক রঘুনাথ এক্কা, আদিবাসী যুব পরিষদ নাটোর জেলা কমিটির সহ-সভাপতি হেমন্ত পাহান, সুশান্ত মাহাতো, সভাপতি, আদিবাসী ছাত্র পরিষদ রাজশাহী বিশ^বিদ্যালয় কমিটি, জাতীয় আদিবাসী পরিষদ গোদাগাড়ী উপজেলার সভাপতি রবীন্দ্রনাথ হেমব্রম। এছাড়া সংহতি জানিয়েছেন, রুলফাও এর প্রতিনিধি আফজল হোসেন, জনউদ্যোগের আহবায়ক জুলফিকার আহমেদ গোলাপ, সিপিবি নেতা অজিত কুমার মন্ডল।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.