জাতীয় স্মৃতিসৌধে সিপিবির শ্রদ্ধা নিবেদন: বৈষম্যমুক্ত দেশ গড়ার আহ্বান

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র নেতৃবৃন্দ আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে সকালে ৯টায় জাতীয় স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এসময় সিপিবি সভাপতি কমরেড মোহাম্মদ শাহ আলম, সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক কমরেড মিহির ঘোষ, কেন্দ্রীয় কমিটির সদস্য অনিরুদ্ধ দাশ অঞ্জন, আহসান হাবীব লাভলু, ডা. সাজেদুল হক রুবেল, লুনা নূর, রাগীব আহসান মুন্না, লাকী আক্তারসহ পার্টির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নেতৃবৃন্দ এসময় শহীদদের স্মরণে দাঁড়িয়ে কিছুক্ষণ নীরবতা পালন করেন ও রেড স্যালুট জানান। এরপর নেতৃবৃন্দ উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সভাপতি কমরেড মোহাম্মদ শাহ আলম মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেছেন, দুর্বৃত্ত আমলা, দুর্বৃত্ত ব্যবসায়ী আর দুর্বৃত্ত রাজনৈতিক মিলে জনগণের উপার্জিত সম্পদ লুটপাট করে নিচ্ছে। অধিকাংশ মানুষের কাছে স্বাধীনতার স্বাদ পৌঁছেনি। বর্তমান দুঃশাসন থেকে দেশকে মুক্ত করে মুক্তিযুদ্ধের চার মূলনীতির ভিত্তিতে দেশকে অগ্রসর করতে হবে। সাম্প্রদায়িক অপশক্তি দমনে, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য গণসংগ্রাম গণআন্দোলন গড়ে তুলতে হবে। ব্যবস্থা বদলের সংগ্রাম জোরদার করতে হবে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, দেশে বৈষম্য পাহাড় পরিমাণ। আগে সম্পদ পাচার হতো পশ্চিম পাকিস্তানে, এখন সম্পদ পাচার হয় পৃথিবীর বিভিন্ন দেশে। লুটপাট, দুর্নীতির থাবায় সাধারণ মানুষের অর্জন লুট হয়ে যাচ্ছে কিছু মানুষের কাছে। এক দেশে চলছে দুই অর্থনীতি। ভয়ের পরিবেশে তৈরি করা হয়েছে। গণতন্ত্র নির্বাসিত। সাম্প্রদায়িক অপশক্তির দাপট চলছে। এদের সাথে আপস করে ক্ষমতায় থাকতে ও ক্ষমতায় যেতে ব্যস্ত শাসকগোষ্ঠী। এ অবস্থায় থেকে দেশ বাঁচাতে, গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক, বৈষম্যমুক্ত দেশ গড়তে, সুশাসন নিশ্চিত করতে নীতিনিষ্ঠ রাজনৈতিক শক্তি সমাবেশ গড়ে তুলতে হবে।

তিনি দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে, গ্যাস বিদ্যুৎ পানির দাম বাড়ানোর অপতৎপরতা বন্ধের দাবিতে আগামী ২৮ মার্চ সোমবার দেশব্যাপী অর্ধদিবস হরতাল পালনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।
এসময় সিপিবির নেতাকর্মীরা সোমবার হরতালের সমর্থনে প্রচারপত্র বিতরণ ও গণসংযোগ করেন।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.