ক্রিকেটের জাতীয় পর্যায়ে রানার্সআপ হলেন রাঙামাটির নারীরাঃ

আইপিনিউজ ডেক্স(ঢাকা): ৫০ তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগীতায় জাতীয় পর্যায়ে বালিকা ক্রিকেটে রানার্সআপ হয়েছে রাঙামাটির জুরাছড়ি ভুবনজয় সরকারী উচ্চ বিদ্যালয়ের মেয়েরা। দিনাজপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলায় রাঙামাটি মেয়েদের মাত্র ১ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকার দলটি । শনিবার সকালে দিনাজপুর স্টেডিয়ামে বিজয়ীও রানার্সআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
এদিকে চট্টগ্রাম, কুমিল্লা, সিলেট বিভাগের দলকে হারিয়ে বকুল অঞ্চলের প্রতিনিধিত্বকারী দল হিসেবে চুড়ান্ত পর্যায়ে প্রতিযোগীতায় অংশ নেয় রাঙামাটির জুরাছড়ি ভুবনজয় সরকারী উচ্চ বিদ্যালয়ের মেয়েরা।এরপর চুড়ান্ত পর্যায়ের খেলায় রাজশাহী ও রংপুর বিভাগের প্রতিনিধিত্বকারী চাপা অঞ্চল, খুলনা ও বরিশাল বিভাগের প্রতনিধিত্বকারী গোলাপ অঞ্চলকে হারিয়ে চ্যাম্পিয়ন হবার আশা তৈরি করে রাঙামাটির এই নারী খেলোয়াররা।
ফাইনাল খেলায় ঢাকা ও ময়মনসিং বিভাগের প্রতিনিধিত্বকারী পদ্ম অঞ্চল ( গাজীপুরের আব্বাস আলী সরকার স্কুল ও কলেজ) এর কাছে ১ রানে হেরে রানার্স আপ হয় রাঙামাটির মেয়েরা।
ফাইনাল খেলায় পদ্ম অঞ্চলটি প্রথমে ব্যাট করে নির্ধারিত ৮ ওভারে ৪২ করে। জবাবে রাঙামাটির মেয়েরা নির্ধারিত ৮ ওভারে করে ৪১ রান। অন্য দুই খেলায় রাঙামাটির মেয়েরা গোলাপ অঞ্চলকে ১ রানে হারায়। এ খেলা প্রথমে ব্যাট করে নির্ধারিত ৮ ওভারে রাঙামাটির মেয়েরা করে ৬৩ রান। জবাবে গোলাপ অঞ্চল ৮ ওভারে করে ৬২ রান। অন্য খেলায় চাপা অঞ্চলকে ৮ রানে হারায় রাঙামাটির মেয়েরা।এ খেলায় রাঙামাটির মেয়েরা নির্ধারিত ৮ ওভারে ৫৫ রান করে। জবাবে চাপা অঞ্চল ৪৭ রান করে অল আউট হয়ে যায়।

গত আসর ৪৯ তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগীতায় বালিকা কাবাডিতে চ্যাম্পিয়ন হয় ভুবন জয় সরকারী উচ্চ বিদ্যালয়টি।এ বছর ক্রিকেটে রানার্স আপ হয় বিদ্যালয়ের দলটি।
ভুবন জয় সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আছেন দলের সাথেই । গণমাধ্যমকে তিনি বলেন, একটু হলেও এবার চ্যাম্পিয়ন হবার আশা তৈরি করেছিল মেয়েরা। কিন্তু ১ রানের ব্যবধানে হেরেছে। আজ দিনাজপুর থেকে রাঙামাটির উদ্দেশ্যে রওনা দিবে মেয়েরা।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.