প্রমোদ বিকাশ কার্বারির প্রথম চাকমা কাব্যগ্রন্থ “কিযিঙৎ পুগোবেল” এবং “আলোর পথ দেখালো যারা”

১৯ মার্চ ২০১৭ রোজ রবিবার, বিকালে রাঙ্গামাটির সাবারাং রেষ্টুরেন্টে প্রমোদ বিকাশ কার্বারির প্রথম চাকমা কাব্যগ্রন্থ “কিযিঙৎ পুগোবেল” এবং পার্বত্য চট্টগ্রামের কতিপয় আদিবাসী ব্যাক্তিত্যের জীবন কাহিনীমুলক গ্রন্থ “আলোর পথ দেখালো যারা” এর মোড়ক উন্মোচন করা হয়েছে। গ্রন্থ দুটি বাংলা এবং ইংরেজি অনুবাদসহ প্রকাশিত হয়েছে।

গ্রন্তের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান শ্রী জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা),
প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চাকমা সার্কেল চীফ ব্যারিষ্টার দেবাশীষ রায়। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউরোয়াজা, জাক এবং পার্বত্য চট্টগ্রাম আদিবাসী লেখক ফোরামের সভাপতি কবি শিশির চাকমা, এমএন লারমা মেমোরিয়াল ফাউন্ডেশনের সভাপতি বিজয় কেতন চাকমা এবং অনুষ্ঠানের সভাপতি হিসেবে অবসর প্রাপ্ত উপসচিব ও আদিবাসী ফোরাম পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সভাপতি প্রকৃতি রঞ্জন চাকমা সহ বিভিন্ন সাহিত্যিক, লেখক ও ভাষা গবেষক প্রমূখ উপস্থিত ছিলেন।

বইগুলো বুকুল্যান্ড, কল্যাণপুর, রাঙ্গামাটি,। গাজী প্রকাশনী, নিউ মার্কেট, রাঙ্গামাটি। বই বিপণী, টিটিসি মোড়, কলেজ রোড, রাঙ্গামাটিতে পাওয়া যাচ্ছে।
গ্রন্থ দুটি প্রকাশ করেছে রেগা প্রকাশনী। “কিযিঙৎ পুগোবেল” এবং “আলোর পথ দেখালো যারা” বই দুটির মুল্য ২০০ টাকা।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *