এবারও ৯৬.৭২ শতাংশ পাস করেছে বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজের এসএসসি পরীক্ষার্থীরা

সুমেধ চাকমাঃ রাজধানীতে আদিবাসীদের দ্বারা পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠান বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজে এবারের এসএসসি পরীক্ষায় ৯৬ দশমিক ৭২ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। আজ বৃহস্পতিবার এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের পর স্কুল কর্তৃপক্ষ আইপিনিউজকে এ তথ্য জানিয়েছে।

বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজ থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল ১৮৩ জন শিক্ষার্থী। তার মধ্যে পাস করেছে ১৭৭ জন। জিপিএ-৫ পেয়েছে ২৪জন। পরীক্ষায় বাংলা মাধ্যম থেকে অংশ নিয়েছিল ১৪২ জন এবং ইংরেজী মাধ্যমে অংশ নিয়েছিল ৪১ জন। এর মধ্যে ইংরেজি মাধ্যমে জিপিএ-৫ পেয়েছে ১২ জন। যাদের কেউই অকৃতকার্য হয়নি।

এবারের পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে অংশ নিয়েছিল ১০৯ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২২ জন। ব্যবসায়িক শিক্ষা বিভাগ থেকে অংশ নিয়েছিল ৫৩ জন তারমধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ জন। এছাড়া মানবিক বিভাগ থেকে ১৫ জনের মধ্যে পাস করেছে ১৩ জন। জিপিএ-৫ পেয়েছে ১জন। ছয়জন পরীক্ষায় অকৃতকার্য হয়েছে। এর মধ্যে বিজ্ঞানে ৩ জন, মানবিকে ২ জন এবং ব্যবসায়িক শিক্ষায় ১জন অকৃতকার্য হয়েছে।

আজ আইপিনিউজের সঙ্গে কথা বলার সময় গত বছরের ফলের দিকেও আলোকপাত করেন স্কুলটির পরিচালনায় দায়িত্বে থাকা বনফুল আদিবাসী ফাউন্ডেশন ট্রাস্ট এর চেয়ারম্যান প্রজ্ঞানন্দ মহাথের। তিনি বলেন, “এ বছর ৯৬.৭২% শিক্ষার্থী পাস করেছে। গত বছরের তুলনায় এ বছরের ফলাফল ভালো হয়েছে। তাই সার্বিক বিবেচনায় আমরা খুশি। ইংরেজি মাধ্যমে শতভাগ পাস করেছে।”

উল্লেখ্য, আজ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবার এসএসসিতে পাসের হার ৯৩ দশমিক ৫৮ শতাংশ। গত বছরের তুলনায় পাসের হার বেড়েছে ১০ দশমিক ৭১ শতাংশ। গত বছর এসএসসি পরীক্ষায় ৮২ দশমিক ৮৭ শতাংশ শিক্ষার্থী পাস করেছিল।

চলতি বছরে এসএসসি বা সমমানের পরীক্ষায় অংশ নেয় ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন পরীক্ষার্থী। মোট ৩ হাজার ৬৭৯টি কেন্দ্রে এবারের এসএসসি বা সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। মোট ২৯ হাজার ৩৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *