ভোটাধিকার হরণের ‘কালো দিবস’ পালনে জনগণকে রাজপথে নামার আহ্বান সিপিবি’র

আইপিনিউজ ডেক্স (ঢাকা): ২০১৮ সালের ৩০ ডিসেম্বর ভোট ডাকাতির মাধ্যমে দিনের ভোট রাতে করে ‘অবৈধভাবে আওয়ামী লীগ সরকারের’ পুনঃক্ষমতাসীন হওয়ার দিনকে সিপিবি বলছে ‘কালো দিবস’। এই দিবস পালনে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম।
ভোটাধিকার হরণে ‘কালো দিবস’-এর প্রাক্কালে কালো দিবস পালনে জনগণকে রাপথে নামার জন্য দেশবাসীর প্রতি আহ্বানও জানিয়েছেন। আজ বুধবার এক বিবৃতিতে আওয়ামীলীগের শাসনকে ‘দু:শাসন’ আখ্যা দিয়ে তার অবসানে গণঅভ্যুত্থান গড়ে তোলার আহ্বানও জানিয়েছে দলটি।
বিবৃতিতে বলা হয়, আওয়ামী দুঃশাসন অবসানে গণঅভ্যুত্থান গড়ে তোলার কোন বিকল্প নেই।
আজ ২৯ ডিসেম্বর ২০২১, বুধবার এক বিবৃতিতে সিপিবি নেতৃবৃন্দ আরো বলেন, তিন বছর পূর্বে এই দিনে ভোট ডাকাতির মাধ্যমে যে প্রহসনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল, সেই নির্বাচনে দীর্ঘ লড়াই-সংগ্রামের মধ্য দিয়ে অর্জিত জনগণের ভোটাধিকার কেড়ে নেয়া হয়। যার মাধ্যমে বর্তমান অবৈধ ও জনসমর্থনহীন সংসদ গঠিত হয়েছিল।
এছাড়া অবৈধভাবে ক্ষমতা দখল করে বর্তমান সরকার যে ফ্যাসিস্ট দুঃশাসন পরিচালনা করছে তার কষাঘাতে আজ গোটা দেশের মানুষ জর্জরিত বলেও মনে করে দলটি।
নেতৃবৃন্দ আগামীকাল ৩০ ডিসেম্বর ভোটাধিকার হরণের ‘কালো দিবস’ পালনে রাজপথে নেমে এসে বাম গণতান্ত্রিক জোট আহূত কর্মসূচি সফল করার আহ্বানও জানান।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *