জামালপুরে আদিবাসীদের আলোচনা সভা অনুষ্ঠিত

কাঞ্চন মারাক, বকশীগঞ্জ (জামালপুর): জামালপুরের বকশীগঞ্জে আদিবাসী ও সুবিধা বঞ্চিত প্রান্তিক মানুষের ইউনিয়ন পর্যায়ে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় সরকারি সুযোগ সুবিধা প্রাপ্তিতে জনগণের করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১৩ ডিসেম্বর কারিতাস ময়মনসিংহ অঞ্চলের সমাজ পরিচালিত স্থায়ীত্বশীল জীবিকায়ন ও সহনশীলতা কর্মসূচির আয়োজনে বালুঝুড়ি কারিতাস অফিস প্রাঙ্গণে বালুঝুড়ি গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি মিসেস তেনজিলা দিওয়ার সভাপতিত্বে প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন ১ নং ধানুয়া কামালপুর ইউনিয়নের সচিব মোঃ আব্দুল লতিফ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতানীপাড়া কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সহকারী মোঃ সিরাজুল ইসলাম, বৈষ্ণব পাড়া বহুমুখী আদর্শ যুব সংঘের সভাপতি মোঃ জুয়েল রানা প্রমুখ।

ফিল্ড এনিমেটর নিরালা রেমার সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন সিনিয়র প্রোগ্রাম অফিসার মিঃ সুরঞ্জন রাকসাম। তিনি বলেন, “আদিবাসী ও সুবিধাবঞ্চিত প্রান্তিক মানুষদের সচেতন হতে হবে। নিজের অধিকার আদায় সকলকে এগিয়ে আসতে হবে”
বালুজুরি গ্রামের বৃদ্ধ মোহাম্মদ শাহ আলী আক্ষেপ করে জানান, ” বয়স আমার চুরাশির বিশি, কিন্তুক এহনো বয়স্ক ভাতা পাইনে। কেউ কইও না। পাইলে বালা অইতো।”

এছাড়াও সুবিধাবঞ্চিতরা উক্ত আলোচনা সভায় তাদের নানান সমস্যার উপস্থাপন করেন।

এর প্রতিউত্তরে ধানুয়া কামালপুর ইউনিয়ন পরিষদের জনাব মোহাম্মদ লতিফ জানান, “সরকার প্রতিবছর বিভিন্ন ভাতা করে থাকে, তন্মধ্যে বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, ভিজিডি, মাতৃত্বকালীন ভাতা ও যত্ন প্রকল্পের আওতায় পেতে পারেন। আবেদনের বিষয়ে আমার কাছে যাবেন আমি সর্বাত্মক সহযোগিতা করব।”

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.