ঢা’বিতে সহিংসতা বিরোধী কনসার্ট অনুষ্ঠিত

সুমেধ চাকমাঃ ‘সহিংসতার বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়’ ব্যানারে সারাদেশে চলমান সাম্প্রদায়িক সহিংসতা ও হামলার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে একটি কনসার্টের আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মূকাভিনয়, একক গান, নৃত্য ও থিমেটিক পারফরম্যান্সের মত বিভিন্ন পরিবেশনায় কনসার্ট মুখরিত হয়।

গতকাল শুক্রবার (২২ অক্টোবর) দুপুর তিনটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ‘আক্রান্ত মাটি আক্রান্ত দেশ, এ মাটির কসম রুখবোই বিদ্বেষ’ শিরোনামে এই কনসার্ট অনুষ্ঠিত হয়।

শিরোনামহীন, মেঘদল, সহজিয়া, শহরতলী, বাংলা ফাইভ, গানপোকা, কৃষ্ণপক্ষ, কাল্, অবলিক, অসৃক, গানকবি ও বুনোফুলে’র মত দেশসেরা ব্যান্ডগুলো কনসার্টে গান করে৷ এছাড়াও একক সংগীত পরিবেশন করেন জয় শাহরিয়ার, তুহিন কান্তি দাস, লালন মাহমুদ, নাঈম মাহমুদ, প্রিয়াংকা পাণ্ডে, তাবিব মাহমুদ, রানা প্রমুখ।

আয়োজকরা আইপিনিউজকে জানান , ‘দেশব্যাপী চলমান সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ জানানোই এই কনসার্টের মূল উদ্দেশ্য। শিল্প ও সংস্কৃতি প্রতিবাদ জানানোর একটি শক্তিশালী মাধ্যম। আমরা চাই এদেশের মানুষ হিন্দু-মুসলিম পরিচয়ের চেয়ে আমরা সবাই বাংলাদেশী এই পরিচয়ে পরিচিত হোক।’

এছাড়া ‘ঢাকা বিশ্ববিদ্যালয় মাইম অ্যাকশন’ কনসার্টে মূকাভিনয় পরিবেশন করে। আবু ইবনে রাফি ও উম্মে হাবিবা নৃত্য পরিবেশন করেন এবং একটি সমবেত ‘থিমেটিক পারফরম্যান্স’ও পরিবেশিত হয়।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *