আদিবাসী ছাত্রীকে ধর্ষণ চেষ্টাকারীর দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে মধুপুরে মানবন্ধন

আজ ২৩ সেপ্টেম্বর টাঙ্গাইলের মধুপুর উপজেলার কর্পোস খ্রীষ্টি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর এক আদিবাসী ছাত্রীকে ধর্ষণ চেষ্টাকারী আব্দুর রউফ (২৫) এর দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে মধুপুরের পঁচিশ মাইল বাজারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

কর্পোস খ্রীষ্টি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য রবিনসন খানের সভাপতিত্বে ও গারো স্টুডেন্ট ফেডারেশন (জিএসএফ) এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লিয়াং রিছিলের সঞ্চালনায় বক্তব্য দেন কর্পোস খ্রীষ্টি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক পিউ ফিলোমিনা ম্রং, সুজানা চাম্বুগং, ডেভিড চিরান, বাংলাদেশ গারো ছাত্র সংগঠন (বাগাছাস) এর ছাত্রনেতা জন জেত্রা, লিংকন ডিব্রাসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য দেন।

মানববন্ধন থেকে ধর্ষণ চেষ্টায় ইতোমধ্যে গ্রেপ্তারকৃত কুলাঙ্গার আব্দুর রউফের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। এছাড়াও বক্তারা শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিতসহ ন্যায় বিচার নিশ্চিতকরণের জন্য আইনী সহায়তার দাবি জানান।

উল্লেখ্য যে, কর্পোস খ্রীষ্টি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর শিক্ষার্থী বিদ্যালয় ছুটি হওয়ার পর বাড়ি ফেরার পথে পঁচিশমাইল ও জাঙ্গালিয়ার মধ্যবর্তী এলাকার জঙ্গল বেষ্টিত সড়কে অভিযুক্ত আব্দুর রউফ তাঁর পিছু নেয় ও যুবকটি কিশোরীর পথরোধ করে তার মুখ চেপে ধরে জঙ্গলের ভেতরে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়। এ সময় মেয়েটি চিৎকার করলে স্থানীয় ভ্যান চালক সবুজ মিয়া এগিয়ে আসে। এ সময় যুবকটি দৌড়ে পালিয়ে যায়।

ঘটনাটি জানাজানি হওয়ার পর স্থানীয় এলাকাবাসী আশপাশের এলাকায় সন্ধান করে আব্দুর রউফকে আটক করে স্থানীয় অরণখোলা ফাঁড়ির পুলিশে সোপর্দ করে। আব্দুর রউফ এর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *