নভেম্বর থেকে যে ৪৩টি মডেলের ফোনে কাজ করবে না হোয়াটসঅ্যাপ

১ নভেম্বর থেকে ৪৩টি মডেলের স্মার্টফোনে কাজ করবে না হোয়াটসঅ্যাপ। পুরোনো অ্যান্ড্রয়েড ও আইওএস ফোনে জনপ্রিয় এই ম্যাসেজিং অ্যাপ বন্ধ হয়ে যাবে। হোয়াটসঅ্যাপের তরফ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

হোয়াটসঅ্যাপের বরাত দিয়ে গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, অ্যান্ড্রয়েড ৪.০.৪ বা তার আগের অপারেটিং সিস্টেমে থাকা ফোন এবং আইওএস ৯ বা তার থেকে আগের অপারেটিং সিস্টেম থাকা ফোনে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপ। সব ফোন প্রস্তুতকারণ সংস্থাও এই তথ্য নিশ্চিত করেছে।

স্যামসং গ্যালাক্সি ট্রেন্ড লাইট, গ্যালাক্সি এসথ্রি মিনি, গ্যালাক্সি ট্রেন্ড টু, গ্যালাক্সি এক্সকভার টু, গ্যালাক্সি কোর ও গ্যালাক্সি এইস টু। এলজি লুসিড টু, এলজি অপটিমাস এফ সেভেন, অপটিমাস এফ ফাইভ, অপটিমাস এলথ্রি টু ডুয়েল, অপটিমাস এল সেভেন, অপটিমাস এল সেভেন টু ডুয়েল, অপটিমাস এফ৬, অপটিমাস অপটিমাস এল৪ ডুয়েল, অপটিমাস এফথ্রি। জেডটিই গ্র্যান্ড এস ফ্লেক্স, জেডটিই ভি৯৫৬, গ্র্যান্ড এক্স কোয়াড ভি৯৮৭ ও গ্র্যান্ড মেমো।

সনি এক্সপিরেয়া মিরো, সনি এক্সপিরেয়া নিও এল, এক্সপিরেয়া আরক এস। এইছটিসি ডিসায়ার ৫০০, লেনোভো এ৮২০। হুয়েওয়ে অ্যাসেন্ড মেট, অ্যাসেন্ড ডি অয়। এলকাটেল ওয়ান টাচ ইভো ৭ অ্যাপল আইফোন এসই, ৬এস এবং ৬এস প্লাসে হোয়াটসঅ্যাপ কাজ করবে না বলে জানা গেছে।

গত বছর থেকে হোয়্যাটসঅ্যাপের নিরাপত্তা নিয়ে নানারকম জটিলতা শুরু হয়েছে। এর ফলে জনপ্রিয় এই ম্যাসেজিং অ্যাপের ব্যবহারকারীর সংখ্যা কমেছে বলে জানা গেছে। তবে অ্যাপে নিরাপত্তার কোনো অভাব নেই বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপস। এখানে দেওয়া বার্তা ও ছবি সব সময়েই নিরাপদ বলে দাবি করে আসছে তারা।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *