কাবুল বিমানবন্দরে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১০৩

আফগানিস্তানের রাজধানী কাবুল বিমানবন্দরের বাইরে দুটি আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে অন্তত ১০৩ জনে দাঁড়িয়েছে।

আজ শুক্রবার সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।

সংবাদ প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল রাতে কাবুল বিমানবন্দরে জোড়া হামলায় অন্তত ১৩ মার্কিন সেনা ও ৯০ বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন।

এর আগে, নাম প্রকাশে অনিচ্ছুক আফগানিস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তার বরাত দিয়ে বিবিসি জানিয়েছিল, গতকালকের হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৯০ জনে দাঁড়িয়েছে।

এ হামলায় অন্তত ১৫৯ জন আহত হয়েছেন বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছিল।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, ইসলামিক স্টেট এই হামলার দায় স্বীকার করে এক টেলিগ্রাম বার্তায় এটি ‘আত্মঘাতী হামলা’ ছিল বলে উল্লেখ করেছে।

গত বুধবার হামলার আশঙ্কায় যুক্তরাষ্ট্র কাবুল বিমানবন্দরের তিনটি প্রবেশপথ থেকেই তাদের নাগরিকদের দ্রুত সরে যেতে বলেছিল। এরপর, গতকাল বৃহস্পতিবার ব্রিটেন, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড তাদের নাগরিকদের বিমানবন্দরে না যাওয়ার পরামর্শ দেয়।

সেসময় তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বিমানবন্দরে কোনো হামলার আশঙ্কা নেই বলে মন্তব্য করেছিলেন। গতকাল হামলার পর তিনি বিমানবন্দর মার্কিন সেনাদের নিয়ন্ত্রণে আছে উল্লেখ করে প্রচ্ছন্নভাবে দোষ এড়ানোর চেষ্টা করেন।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *