নিয়ামতপুরে জাতীয় আদিবাসী পরিষদের আন্তর্জাতিক আদিবাসী দিবসে আলোচনা সভা

সূভাষ চন্দ্র হেমব্রম, রাজশাহী: কাউকে পেছনে ফেলে নয় আদিবাসী অধিকার প্রতিষ্ঠায় নতুন সামাজিক অঙ্গিকারের আহ্বান এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জাতীয় আদিবাসী পরিষদ নিয়ামতপুর উপজেলা শাখার আয়োজনে ১২আগস্ট ২০২১, সকাল ১১টায় নিমদীঘি হাইস্কুলে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

জাতীয় আদিবাসী পরিষদ নিয়ামতপুর উপজেলা শাখার সভাপতি নগেন কুমার’র সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক অজিত কুমার মুন্ডার সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেন্দ্র পাহান সাবেক সভাপতি পোরশা ও সদস্য নওগাঁ জেলা জাতীয় আদিবাসী পরিষদ। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটি সভাপতি নকুল পাহান।

আলোচনা সভায় বক্তারা বলেন আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি দিতে হবে এবং সমতলের আদিবাসীদের জন্য পৃথক মন্ত্রণালয় ও স্বাধীন ভুমি কমিশন গঠন করতে হবে। আদিবাসীদের উপর অত্যাচার ,নির্যাতন ও জমি দখল, জমি থেকে উচ্ছেদ বন্ধ করতে হবে। সে সাথে বক্তরা আরো বলেন কাউকে পিছনে ফেলে নয়ঃ আদিবাসী অধিকার প্রতিষ্ঠায় নতুন সামজিক অঙ্গিকারের আহবানে সকলে আদিবাসীদের উন্নয়নে সম্মিলিতভাবে কাজ করতে হবে। তারা যেন তাদের সন্তানদের সচেতন হয় সব যায়গায় চলাচলের পরিবর্তন আন্তে হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন জাহাঙ্গীর আলম সাবেক যুগ্ম আহ্বায়ক নিয়ামতপুর উপজেলা ছাত্রলীগ,রনজিত বারোয়া, করুনাথ মুন্ডা, মধু সরদার, চঞ্চল পাহান প্রমুখ সহ আরো স্থানীয় আদিবাসী পরিষদের সদস্য বৃন্দরা।

আয়োজকরা জানান সরকারি নির্দেশনা মেনে ও সামাজিক দুরুত্ব বজায় রেখে উক্ত আলোচনা সভাটি পরিচালনা করা হয়,এবং সকলকে বাধ্যতামুলক মাস্ক পরার জন্য অনুরোধ/ নির্দেশ প্রদান করা হয়।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *