কক্সবাজারের উখিয়ায় আদিবাসী গ্রামে হামলা

কক্সবাজার জেলার উখিয়া উপজেলাধীন ১ নং জালিয়াপালং এর ৭ নং ওয়ার্ডের ছেংছড়ি চাকমা পাড়া সংলগ্ন এক তঞ্চঙ্গ্যা পাড়ায় স্থানীয় আদিবাসীদের উপর সাম্প্রদায়িক হামলার অভিযোগ পাওয়া গেছে। হামলায় ইরান তঞ্চঙ্গ্যা নামের একজন স্থানীয় আদিবাসী গুরুতর আহত হয়েছে বলে জানা গেছে। তাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

২ জুলাই, শুক্রবার দুপুর ১২ টার সময় এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয় আদিবাসীরা জানিয়েছেন, ইরান তঞ্চঙ্গ্যা সহ স্থানীয় কিছু আদিবাসী কলা বিক্রীর জন্য নিকতস্থ বাজারে যাওয়ার সময় তাদের উপর অতর্কিত হামলা চালায় একদল দুর্বৃত্ত।

এছাড়াও তঞ্চঙ্গ্যা পাড়ায় লক্ষীজয় তঞ্চঙ্গ্যার বসতভিটায় এসে সেখান থেকে চলে যাওয়ার জন্য স্থানীয় তঞ্চঙ্গ্যাদেরও নানাভাবে হুমকি প্রদান করা হয়। এসময় তঞ্চঙ্গ্যাদের জমি বেদখল করার জন্য কিছু ঘরবাড়ি এবং কলাবাগান পুড়িয়ে দেওয়া হয়। দা, লাঠিসোঠা, কিরিচ ইত্যাদি সহকারে স্থানীয় তঞ্চঙ্গ্যা পাড়ায় হামলা করে ব্যাপক ক্ষয়ক্ষতির চেষ্টা করা হয়। হামলার নেতৃত্বে ছিলেন মৃত জাফর আলমের ছেলে হাবিবুল্লাহ, গুরা মিয়ার ছেলে মোর্শেদ উল্লাহ, আলী আহমদের ছেলে বদিউল আলম, বাদশা মিয়ার ছেলে আহমদ হোসেন সহ আরো অজ্ঞাতনামা ১৫ জন সন্ত্রাসী।

এ নিয়ে স্থানীয় তঞ্চঙ্গ্যা আদিবাসীরা চরম নিরাপত্তহীনতায় ভুগছেন এবং জীবনের নিরাপত্তার জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *