পিসিপি ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নূতন কমিটি গঠিত

গত ২২ এপ্রিল ২০১৬ পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সম্মেলন ও কাউন্সিল বিকাল ৩:৩০টায় ডাকসু মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এ সম্মেলনে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি নিপন ত্রিপুরা। উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সাংগঠনিক সম্পাদক শ্রী শক্তিপদ ত্রিপুরা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাপেং- এর নির্বাহী পরিচালক পল্লব চাকমা, পিসিপির সহ সাধারণ সম্পাদক জেমসন আমলাই, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক তুহিন কান্তি দাশ, আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সভাপতি সুমন মারমা, পিসিপির ঢাকা মহানগর শাখার সভাপতি কেরিংটন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের ঢাকা শাখার সাধারণ সম্পাদক মনিরা ত্রিপুরা।
প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সাংগঠনিক সম্পাদক শক্তিপদ ত্রিপুরা বলেন, “জাতির ক্রান্তিলগ্নে এবং যে কোন জাতির অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে ছাত্র ও যুব সমাজ অগ্রণী ও ঐতিহাসিক ভূমিকা পালন করে থাকে। পার্বত্য চট্টগ্রামে বর্তমানে এক ক্রান্তিকাল অতিবাহিত হচ্ছে। এই ক্রান্তিকাল থেকে উত্তরণ এবং পার্বত্য চট্টগ্রাম চুক্তি যথাযথ ও পূর্ণাঙ্গরূপে বাস্তবায়নের প্রশ্নে জুম্ম ছাত্র ও যুবসমাজকে অগ্রণী ও ঐতিহাসিক ভূমিকা পালন করতে হবে। চুক্তি বাস্তবায়নের লক্ষে পার্টি কর্তৃক ঘোষিত অসহযোগ আন্দোলনকে সফল করার জন্য ছাত্র ও যুবসমাজকে অধিকতরভাবে আন্দোলনে সামিল হতে হবে।

pcp 2

এই সম্মেলনে নিপন ত্রিপুরাকে সভাপতি, অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক এবং অরুণ কান্তি তঞ্চঙ্গ্যাকে সাংগঠনিক সম্পাদক করে ১৯ সদস্যবিশিষ্ট নূতন কমিটি গঠিত হয়।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.