ডক্টরস প্লাটফর্ম ফর পিপলস হেলথ এর বিক্ষোভ ও সমাবেশ

স্বাস্থ্যখাতে দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ, অযোগ্য স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ ও ১৮ উর্ধ্ব জনগণকে ভ্যাকসিন দেয়ার দাবীতে ডক্টরস প্লাটফর্ম ফরম পিপলস হেলথ এর বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত ডক্টরস প্লাটফর্ম ফর পিপলস হেলথ এর বিক্ষোভ সমাবেশ আজ ২৪ মে ২০২১ ঢাকায় জাতীয় জাদুঘরের সামনে বেলা ১২টায় অনুষ্ঠিত হয়।

সংগঠনের আহ্বায়ক অধ্যাপক ডা. রশিদ – ই- মাহবুবের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক ও ডক্টরস ফর হেলথ এন্ড এনভায়রনমেন্ট সভাপতি অধ্যাপক ডা. এম. আবু সাঈদ, সংগঠনের যুগ্ম আহ্বায়ক ও জনস্বাস্থ্য সংগ্রাম পরিষদের আহ্বায়ক ডা. ফয়জুল হাকিম, ডক্টরস ফর হেলথ এন্ড এনভায়রনমেন্ট এর সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. কাজী রকিবুল ইসলাম, অধ্যাপক ডা. ফজলুর রহমান, প্রগ্রেসিভ ডক্টরস ফোরামের ডা. গোলাম রব্বানী, ডা. কে এম হাসান তৌহিদ ও ডা. জয়দেব ভট্টাচার্য।

বিক্ষোভ সমাবেশ পরিচালনা করেন সংগঠনের সদস্য সচিব অধ্যাপক ডা. শাকিল আকতার।

বিক্ষোভ সমাবেশে ডক্টরস প্লাটফর্ম ফর পিপলস হেলথ আহ্বায়ক ও বিএমএ-এর সাবেক সভাপতি অধ্যাপক ডা. রশিদী মাহবুব প্রধানমন্ত্রীর প্রতি দাবী জানিয়ে বলেন, এনালগ স্বাস্থ্যমন্ত্রীকে অপসারণ করে একজন ডিজিটাল স্বাস্থ্যমন্ত্রী নিয়োগ দিন। অতিমারি প্রতিরোধে আমলা-ব্যবসায়ী নির্ভর না হয়ে জনগণকে সম্পৃক্ত করার নীতি গ্রহণ করুন।

অধ্যাপক ডা. এম.এ আবু সাঈদ স্বাস্থ্যখাতে সংঘটিত দুর্নীতির শ্বেততপত্র প্রকাশের দাবি জানিয়ে বলেন, ১৮ উর্ধ্ব জনগণকে ভ্যাকসিন দিতে হবে।

ডা: ফয়জুল হাকিম অ্যাস্ট্রেজেনেকা ভ্যাকসিন আমদানীতে চুক্তিবদ্ধ সেরাম ইনস্টিটিউট ও ভারত সরকারের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে ক্ষতিপূরণ মামলা দায়ের করার জন্য সরকারের কাছে দাবি জানিয়ে বলেন, নিজ দেশের জনগণকে করোনা অতিমারীতে ভ্যাকসিন প্রদানের অনিশ্চয়তা অবিলম্বে মীমাংসা করতে হবে।

অধ্যাপক ডা. কাজী রকিবুল ইসলাম আসন্ন বাজেটের ১৫ শতাংশ স্বাস্থ্যখাতে বরাদ্দের জোর দাবি জানিয়ে বলেন, স্বাস্থ্যখাতকে অগ্রাধিকার দিতে হবে।

অধ্যাপক ডা. ফজলুর রহমান সরকারি হাসপাতালে ইউজার ফী বাতিলের দাবি জানান।

ডা. গোলাম রব্বানী অ্যাস্ট্রেজেনেকা ভ্যাকসিন আমদানীতে বেক্সিমকো কোম্পানীর দুর্নীতির বিচারের দাবি জানান।

ডা. কে এম হাসান তৌহিদ জনগণের স্বাস্থ্য অধিকার প্রতিষ্ঠায় শ্রেণীপেশার জনগণকে যুক্ত হবার আহ্বান জানান।

জয়দেব ভট্টাচার্য অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, রোজিনা ইসলামকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতনকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে। বিক্ষোভ সমাবেশে সংহতি প্রকাশ করে উপস্থিত ছিলেন বিভিন্ন শ্রেণী-পেশার সংগঠনসমূহের নেতৃবৃন্দ।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *